আফগানিস্তানকে উড়িয়ে শীর্ষস্থান দখল করলো নিউজিল্যান্ড

সিপ্লাস ডেস্ক: ক্রিকেট বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আফগানিস্তানকে ১৪৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করলো নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে উইল ইয়াং, টম লাথাম ও গ্লেন ফিলিপসের ফিফটিতে ২৮৮ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। লক্ষ্য তারা করতে নেমে কিউই বোলারদের বোলিং তোপে মাত্র ৩৪ দশমিক ৪ ওভারে মাত্র ১৩৯ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।

আফগানিস্তানের ব্যাটিং বিপর্যয়ের কারণ

আফগানিস্তানের ব্যাটিং বিপর্যয়ের মূল কারণ হলো তাদের টপ অর্ডারের ব্যর্থতা। দলের প্রথম তিন ব্যাটার ৪৩ রানের মধ্যেই আউট হয়ে যান। রহমত শাহ ৩৬ রানের ইনিংস খেললেও বাকি ব্যাটাররা বলার মতো রান করতে পারেননি।

নিউজিল্যান্ডের বোলিং তোপ

নিউজিল্যান্ডের বোলাররা আফগানিস্তানের ব্যাটারদের বিপক্ষে দারুণ বোলিং করেন। মিচেল স্যান্টনার ও লকি ফার্গুসন মিলে ৬টি উইকেট নেন। এছাড়াও ট্রেন্ট বোল্ট ২টি ও ম্যাট হ্যানরি ও রাচিন রবীন্দ্র একটি করে উইকেট শিকার করেন।

নিউজিল্যান্ডের জয়ের ফলাফল

এই জয়ের ফলে নিউজিল্যান্ড পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসে। তারা এখন পর্যন্ত চারটি ম্যাচে তিনটি জিতেছে এবং একটিতে হারেছে। আফগানিস্তান চারটি ম্যাচে দুটি জিতেছে এবং দুটিতে হারেছে।

নিউজিল্যান্ডের ব্যাটিং

নিউজিল্যান্ডের ইনিংসের শুরুটা ভালো হয়নি। ডেভন কনওয়ে ২০ রানে এলবিডাব্লিউ হয়ে সাজঘরে ফেরেন। এরপর উইল ইয়াং ও রাচিন রবীন্দ্র মিলে ৭৯ রানের জুটি গড়েন। ইয়াং ৫৪ রানে ও রবীন্দ্র ৩২ রানে আউট হন।

টম লাথাম ৬৭ বলে ৫০ রানে অপরাজিত থাকেন। গ্লেন ফিলিপস ৮০ বলে ৭১ রানে আউট হন।

আফগানিস্তানের বোলিং

আফগানিস্তানের বোলারদের মধ্যে আজমতউল্লাহ ওমরজাই ও নাভিন উল হক দুটি করে উইকেট নেন। রশিদ খান ও মুজিব উর রহমান একটি করে উইকেট নেন।

Scroll to Top