আনোয়ারায় পুড়েছে ১৮ বসতঘর, দগ্ধ শিশুসহ ৫

আনোয়ারা প্রতিনিধি : আনোয়ারায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে পুড়ে গেছে ১৮টি ঘর। এতে দগ্ধ হয়েছে দুই পরিবারের ৩ শিশুসহ ৫ জন।

রোববার (৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে রায়পুর ইউনিয়নে উত্তর পরুয়া পাড়া ১ নম্বর ওয়ার্ডে আহমদ হাসান শাহের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- মো. জামাল (৪০), মোঃ হেলাল (৩৫), শিশু নিহা (১৫), হাসান (১০) ও তানিয়া (৫)। তাদের সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্থদের সুত্রে জানা যায়, ক্ষতিগ্রস্ত মো. জামাল তার ঘরে ব্যাটারিচালিত অটোরিকশা চার্জে দিয়ে ঘুমিয়ে পড়েন। রাত পৌনে দুইটার দিকে বিদ্যুৎ থেকে শর্টসার্কিট হয়ে আগুনের সুত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের ঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও ফায়ার সার্ভিস আসার আগে ১৮টি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

রায়পুর ইউপি চেয়ারম্যান আমীন শরীফ জানান, বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুন লেগে ইউনিয়নের পরুয়াপাড়া গ্রামের ১৮টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ক্ষতিগ্রস্ত পরিবার সব হারিয়ে নিঃস্ব।

আনোয়ারা ফায়ার স্টেশনের ইনচার্জ মং সুইন্যু মারমা বলেন, ফায়ার সার্ভিস রাত ২টায় খবর পায়। ঘটনাস্থলে পৌঁছাতে প্রায় আধাঘন্টা সময় লাগে। একটি ইউনিটের ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছি।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top