আনোয়ারায় তরুণ প্রজন্মের ভাইস চেয়ারম্যান প্রার্থী মুজিব

উপজেলা নির্বাচন

আনোয়ারা প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ না কাটতেই চট্টগ্রামের আনোয়ারায় বইতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। তফসিল অনুযায়ী আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে উপজেলা নির্বাচন৷ এরমধ্যে শুরু হয়েছে নির্বাচনের দিনক্ষণ গণনা। নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।

এবার আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে লড়বেন তরুণ সমাজসেবক ও শিক্ষানুরাগী মুজিবুর রহমান চৌধুরী। ইতিমধ্যে তিনি উপজেলার পথে প্রান্তরে স্থানীয় জনগণের কাছে ছুটে গিয়ে কুশল বিনিময় শুরু করেছেন। সবখানে বিভিন্ন শ্রেণিপেশার মানুষের বেশ সাড়া পাচ্ছেন তরুণ এই প্রার্থী।

স্থানীয় সুত্রে জানা গেছে, ছাত্রজীবন থেকে সমাজের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও মানবসেবায় জড়িত ছিলেন মুজিবুর রহমান চৌধুরী। তিনি ছোটবেলা থেকে লেখাপড়ায় মেধাবী ও সাহসি। সমাজে যেকোনো অন্যায় অনিয়ম দেখলে প্রতিবাদ করতেন। সবসময় মানবসেবায় নিয়োজিত আছেন। তিনি ছাত্রলীগ রাজনীতিতে জড়িত ছিলেন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের হংকং শাখার কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। মুজিবুর রহমান চৌধুরী দলের দুঃসময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামে সরব ছিলেন।

এছাড়া মুজিবুর রহমান চৌধুরী সামাজিক বিভিন্ন সংগঠন প্রতিষ্ঠা করেছেন। তিনি বটতলী শাহ মোহছেন আউলিয়া (রহ.) উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। তিনি বর্তমান আনোয়ারা উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য, বটতলী বায়তুল করিম জামে মসজিদ পরিচালনা কমিটির উপদেষ্টা ও চট্টগ্রাম সমিতি ঢাকার সদস্য। তিনি রাজনৈতিক ও সামাজিক সংগঠনে দায়িত্বসহ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে নিজেকে জড়িত রেখে কুড়িয়েছেন প্রশংসাও।

শিক্ষানুরাগী ও তরুণ সমাজসেবক মুজিবুর রহমান চৌধুরী ১৯৭৪ সালে আনোয়ারা বারখাইন ইউনিয়নের হাজিগাঁও গ্রামে সম্ব্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

মুজিবুর রহমান চৌধুরী বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। সারাজীবন এলাকায় সামাজিক ও মানবিক কাজ করে এসেছি। এলাকার ভোটার ও তরুণ প্রজন্মরা চাইছে তারুণ্যের প্রতিনিধি হিসেবে আমি উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করি। তাদের অনুপ্রেরণায় আমি নির্বাচনে অংশ নিচ্ছি। শতভাগ আশাবাদী বিপুল ভোটে নির্বাচিত হবো।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top