আদালত থেকে আসামি চম্পট, পরে গ্রেপ্তার

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রাম আদালত থেকে সাজার রায় পরবর্তী এজলাস থেকে কারাগারের গাড়ীতে তোলার সময় চেক মামলার সাজাপ্রাপ্ত এক আসামি পালিয়েছে। তবে তিন ঘণ্টা পর তাকে ফের গ্রেপ্তার করেছে পুলিশ।

র‌বিবার (২৮ জানুয়ারি) চট্টগ্রাম ১ম যুগ্ম মহানগর আদালতে একটি চেকের মামলায় সাজার রায় ঘোষণার পর এজলাস থেকে কারাগারে নেওয়ার গাড়ীতে তোলার সময় এ আসামি পালিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা। তিনি বলেন, ‘আসামিকে একটি মামলায় ৬ মাসের সাজা দেওয়া হয়। পরে আদালত প্রাঙ্গণ থেকে ওই আসামি পালিয়ে যান। তবে বেলা তিনটার দিকে নগরের সাগরিকা এলাকা থেকে তাকে ফের গ্রেপ্তার করা হয়েছে।’

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনজুরুল কাদের মজুমদার বলেন, আদালত থেকে পালিয়ে যাওয়া দণ্ডিত আসামি সাইফুল করিম খানকে বিকেল সাড়ে তিনটার দিকে নগরের হালিশহর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে নগরের কোতোয়ালী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

এ ঘটনায় ঐ আদালতে দায়িত্বরত পুলিশের কনস্টেবল কবির হোসেনকে দায়িত্বে অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। একই সঙ্গে আসামি পালানোর ঘটনায় নগরের কোতোয়ালী থানায় মামলা করা হবে।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top