আজ ‘লং মার্চ টু ঢাকা’

চাটগাঁ নিউজ ডেস্ক : আজ লং মার্চ টু ঢাকা ডেকেছে আন্দোলনকারীরা। এগিয়ে আনা হয়েছে তারিখ। গতকাল রোববার নতুন কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। সারা দেশ থেকে ঢাকায় আসার আহ্বান জানানো হয় জনতাকে। ৬ আগস্ট মঙ্গলবার ‘লং মার্চ টু ঢাকা’ সফল করতে সারা দেশের ছাত্র-নাগরিক-শ্রমিকদের ঢাকায় আসার আহ্বান জানানো হয়। তবে বিকালে আরেক ঘোষণায় এ লংমার্চ এগিয়ে সোমবার ৫ আগস্ট নিয়ে আসার কথা জানায় আন্দোলনকারীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ জানান, ‘পরিস্থিতি পর্যালোচনায় এক জরুরি সিদ্ধান্তে আমাদের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি ৬ আগস্ট থেকে পরিবর্তন করে ৫ আগস্ট করা হলো। অর্থাৎ সোমবার সারা দেশের ছাত্র-জনতাকে ঢাকার উদ্দেশে যাত্রা করার আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, ইতিহাসের অংশ হতে ঢাকায় আসুন সকলে। যে যেভাবে পারেন ঢাকায় কালকের মধ্যে ঢাকায় চলে আসুন। ছাত্র-জনতা এক নতুন বাংলাদেশের অভ্যুদয় ঘটাবো’।

রোববার সন্ধ্যা ৬টা থেকে ফের অনির্দিষ্টকালের জন্য কারফিউ ঘোষণা করা হয়েছে। তিনি সেনাবাহিনীকে উদ্দেশ করে বলেন, এ কারফিউয়ে আপনারা দেশ এবং দেশের জনগণের পক্ষে থাকুন। কোনো খুনী সরকার এবং রাজনৈতিক দলের হয়ে কাজ করবেন না। কারণ সরকার ষড়যন্ত্র করে সেনাবাহিনীকে জনগণের মুখোমুখী করতে চায়। কিন্তু আমি বিশ্বাস করে সেনাবাহিনী সেই ষড়যন্ত্রে পা দেবে না।

আন্দোলনরত ছাত্র-জনতার উদ্দেশে তিনি বলেন, প্রত্যেকে সমবেত হয়ে ঢাকার উদ্দেশ্যে চলে আসুন। বিশেষ করে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে সকলে ঢাকায় জড়ো হন। সেখান থেকেই চূড়ান্ত নির্দেশনা দেয়া হবে।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top