‘অবৈধ খুঁটির ব্যবসা’ চলবে না- সাফ জানিয়ে দিলেন সিএমপি কমিশনার

চাটগাঁ নিউজ ডেস্ক : পশুবাহী ট্রাক জোরপূর্বক যেন কোনো হাটে কেউ নিতে বাধ্য না করতে পারে, অনুমোদিত হাট ব্যতীত অন্য কোনো স্থানে যাতে কেউ পশুর হাট না বসাতে পারে, কোথাও যেন কেউ অবৈধ খুঁটির ব্যবসা না করতে পারে ইত্যাদি বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এছাড়াও নগরবাসীর সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতকল্পে প্রতিটি ঈদ জামাত কেন্দ্রিক পৃথক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়।

বৃহস্পতিবার (৬ জুন) নগরের দামপাড়া পুলিশ লাইনস্ সম্মেলন কক্ষে আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ঈদের ছুটিতে আবাসিক এলাকায় বাড়তি সতর্কতামূলক নিরাপত্তায় ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রতিটি কোরবানি পশুর হাটের নিয়মিত নিরাপত্তায় থানার নিয়মিত মোবাইল টিমের পাশাপাশি রয়েছে অস্থায়ী পুলিশ ক্যাম্প, অস্থায়ী পুলিশ কন্ট্রোল রুম, জাল নোট শনাক্তকরণ বুথ, সাদা পোশাকে পুলিশি ব্যবস্থা, ওয়াচ টাওয়ার, মেডিক্যাল ক্যাম্প, মানি এস্কর্ট ও নিজস্ব স্বেচ্ছাসেবক ব্যবস্থা। ঈদের কোরবানির পশুর চামড়া ক্রয়-বিক্রয় ও পরিবহনে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। চামড়া পাচার রোধে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। কোনো এলাকায় যাতে সিন্ডিকেট তৈরি করে কোরবানির চামড়া ক্রয়-বিক্রয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে, সেদিকে পুলিশ সতর্ক দৃষ্টি রাখবে। চামড়া ক্রয়-বিক্রয় এবং পরিবহনে কেউ যাতে চাঁদাবাজি করতে না পারে তা নিশ্চিত করা হবে।

সভায় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহাতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, উপ-পুলিশ কমিশনার (সদর) মো.আব্দুল ওয়ারীশসহ সিএমপির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক),গোয়েন্দা সংস্থা, বাংলাদেশ ব্যাংক, ওয়াসা, পিডিবি, র‍্যাব ও ফায়ার সার্ভিসের প্রতিনিধিগণ, বিভিন্ন হাটের ইজারাদার ও জনপ্রিতিনিধিগণ উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top