অবশেষে চবিতে শুরু হচ্ছে সশরীরে ক্লাস 

চাটগাঁ নিউজ ডেস্ক: অবশেষে ২ মাস পরে সশরীরে শুরু হতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ক্লাস। এর আগে দেয়া হবে আবসিক হলের আসন বরাদ্দ। গত ২ সপ্তাহ ধরে অনলাইনে ক্লাস হয়ে আসছিল বিশ্ববিদ্যালয়টিতে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) বিকালে উপাচার্যের সম্মেলন কক্ষে এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, আগামী রবিবার (২৮ সেপ্টেম্বর) থেকে বুধবার (২ অক্টোবর) পর্যন্ত শিক্ষার্থীদের হলে আসন পেতে অনলাইনে আবেদন করতে হবে। ৩ অক্টোবর শিক্ষার্থীদের আসন বরাদ্দ দেয়ার পর ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্বাভাবিক নিয়মে চলবে।

আবাসিক হলে আগামীসিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে আগামী রবিবার (২৮ সেপ্টেম্বর) থেকে বুধবার (২ অক্টোবর) পর্যন্ত শিক্ষার্থীদের হলে আসন পেতে অনলাইনে আবেদন করতে হবে৷ এরপর ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্বাভাবিক নিয়মে চলবে।

বিষয়টি নিশ্চিত করে চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ বলেন, আজকের সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলে আসন পেতে ২৯ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করবে। এরপর ৩ অক্টোবর আসনের ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীরা ৫ অক্টোবর ফলাফলের ভিত্তিতে হলে নিজ নিজ আসনে গ্রহণ করতে পারবে। এরপর ৬ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের ক্লাস চালু হবে।

উল্লেখ্য, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ১৭ জুলাই অনির্দিষ্টকালের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। অন্যদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের হলগুলোতে সর্বশেষ ২০১৭ সালের জুন মাসে আসন বরাদ্দ দেওয়া হয়েছিল। এরপর ২০১৯ ও ২০২২ সালে আসন বরাদ্দের বিজ্ঞপ্তি দিলেও শেষ পর্যন্ত কর্তৃপক্ষের এ উদ্যোগ আর আলোর মুখ দেখেনি।

চাটগাঁ নিউজ/জেএইচ

 

Scroll to Top