আওয়ামীলীগ চেয়েছিল হিন্দুস্থানের এজেন্ডা বাস্তবায়ন করতে

বোয়ালখালী প্রতিনিধি: আওয়ামীলীগ কখনো মুক্তিযোদ্ধা চায় নাই, তারা চেয়েছিল হিন্দুস্থানের এজেন্ডা বাস্তবায়ন করতে। সেজন্য বাংলাদেশকে হিন্দুস্থানী কায়দায় পরিচালনা করতে ৩০ জুলাই বাংলাদেশ জামায়াতে ইসলামিকে নিষিদ্ধ করেই শেখ হাসিনা ৫ আগষ্ট দেশ ত্যাগ করে ভারতে পালিয়ে যেতে হয়েছে বলেছেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর আমীর, সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শাহজাহান চৌধুরী।

শনিবার (১৭ আগষ্ট) সকাল ১১টায় বোয়ালখালী উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারে বাংলাদেশ জামায়াতে ইসলামী বোয়ালখালী শাখার কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগরীর আমীর বলেন স্বাধীনতা বিরোধী নয় সেকথা প্রমান করেই জামায়াতে ইসলামীর রাজনীতি নিষিদ্ধ করেছেে শেখ হাসিনা। তাই জামায়াতে ইসলামীর হাতেই আজ দেশে চালিকাশক্তি চলে আসতে শুরু করেছে।

তিনি বলেন, হাছান মাহমুদ নিজেও মুক্তিযোদ্ধার স্বপক্ষে ছিলনা, তার বাবাও মুক্তিযোদ্ধা ছিলনা, তারা কি ছিল তা সবাই জানে। এলাকার কোন ইউনিয়ন পরিষদে আওয়ামী মার্কা চেয়ারম্যান, মেম্বার আর ফিরতে দেয়া হবে না। সংখ্যালঘু তথা ভিন্ন ধর্মাবলম্বীরা আওয়ামীলীগের নয়, এরা দেশের জনগন। তাদের উপর কেউ হস্তক্ষেপ করবেন না।

তিনি আরও বলেন, দ্রব্য মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ করবেন জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ। ছাত্রশিবির ও জামায়াতের কেন্দ্রীয় সিদ্ধান্ত মেনে চলবে। তিনি বোয়ালখালী বাসীর উন্নয়নে কালুরঘাট সেতু, উদলবন্যা সড়ক সহ সকল বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে এ উপশহরকে মডেল বোয়ালখালী রূপান্তরিত করা হবে জানান।

বক্তব্য শেষে তিনি বৈষম্যবিরোধী আন্দোলনে যারা শহীদ হয়েছে তাদের মাগফিরাত কামনা করে তাদের পরিবারের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ জামায়তে ইসলামি বোয়ালখালী শাখার আমীর ডা: খোরশেদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সন্মেলনে অতিথি ছিলেন- জামায়াতে ইসলামি চট্টগ্রাম দক্ষিণ জেলার সেক্রেটারি অধ্যক্ষ মোহাম্মদ বদরুল, সহ সেক্রেটারি মোহাম্মদ জাকারিয়া, সাবেক আমীর অধ্যাপক জাফর ছাদেক, নায়েকে আমীর ডা: আবু নাসের, বোয়ালখালী পৌরসভা আমীর মোহাম্মদ হারুন, বোয়ালখালী উপজেলার সাবেক আমীর অধ্যাপক শওকত ওসমান চৌধুরী, সাবেক ইউপি মেম্বার মো: আহমদ হোসাইন, জামায়তে ইসলামি নেতা মোহাম্মদ সাইদুল আলম।

এছাড়া বাংলাদেশ জামায়াতে ইসলামী ও অঙ্গ সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ডের শত শত নেতা কর্মী কর্মী সম্মেলনে উপস্থিত ছিলেন। সভাশেষে এক বিশাল বিক্ষোভ মিছিল বোয়ালখালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

চাটগাঁ নিউজ/ইয়াসিন/এআইকে

Scroll to Top