মেজর জেনারেল (অব:) ইব্রাহীম কি চট্টগ্রামের হাটহাজারী থেকে নির্বাচন করবেন?

চাটগাঁ নিউজ ডেস্ক: মেজর জেনারেল (অব:) ইব্রাহিমের আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণার পরপর চারদিকে কানাঘুষা শুরু হয়েছে। তিনি আসলে কোথা থেকে নির্বাচন করবেন? নানান ধরনের প্রশ্নের ভিতর চট্টগ্রামে সবচেয়ে বেশি এই প্রশ্নটি আসছে- তিনি কি আসলে চট্টগ্রামের হাটহাজারী আসন থেকে নির্বাচন করতে চাচ্ছেন? যদি তাই হয় তাহলে বর্তমানে হাটহাজারী আসনের এমপি মহাজোটের অন্যতম শরিক ব্যারিস্টার আনিসের তাহলে কি হবে? সরকারি দলের দীর্ঘদিনের দাবি হাটহাজারী এলাকায় আওয়ামী লীগের একজন সংসদ সদস্য নির্বাচিত করার ! তাও কি মাঠে মারা গেল? এইসব প্রশ্ন আজ বুধবার ঢাকায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.)  ইব্রাহিম নির্বাচনে অংশ গ্রহণের ঘোষণা দেয়ার পরপর রাজনৈতিক মহলে নানাভাবে আলোচনা হতে থাকে।

আগামী (৭ জানুয়ারি)  অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছেন বিএনপির অন্যতম শরিক দল কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম।

শুধু তাই নয় বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন জোট যুক্তফ্রন্টের আত্মপ্রকাশ ঘটেছে।

একই সাথে এই জোটটি বর্তমান সরকারের অধীনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে।

বুধবার (২২ নভেম্বরের) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

এদিকে বিএনপি জোট ত্যাগ করে নতুন জোট গঠন সাথে নির্বাচনে যাওয়ার ঘোষণায় চট্টগ্রামের ভোটের রাজনীতিতে চলছে নানা সমীকরণ।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মেজর জেনারেল(অব:) ইব্রাহীম বিএনপি জোটের প্রার্থী হয়ে চট্টগ্রাম -৫ (হাটহাজারী) আসন থেকে নির্বাচন করে আ’লীগ নেতৃত্বাধীন জোটের প্রার্থী জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদের কাছে হেরে যান।

আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে মেজর জেনারেল (অব:) ইব্রাহীম কি তবে হাটহাজারীতে আ’লীগ জোটের প্রার্থী হচ্ছেন? তাহলে কি কপাল পোড়বে জোটের আরেক প্রার্থী সাবেক মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য আনিসুল ইসলাম মাহমুদের? হাটহাজারী থেকে আ’লীগের দলীয় প্রার্থী হতে যারা মনোনয়ন প্রত্যাশী তাদের কপালও কি তবে মেজর জেনারেল(অব:)ইব্রাহীমের কারণে পুড়তে চলেছে? সাধারণ মানুষের মুখে মুখে এই প্রশ্ন শোনা যাচ্ছে।

তবে অন্যদিকে বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব চাটগাঁ নিউজকে মুটোফোনে জানিয়েছেন, তাদের দল দুইটা আসন থেকে মনোনয়ন পেতে চলেছে আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে। আর দুটি আসনই রাজধানী ঢাকায়।

উল্লেখ্য, বাংলাদেশ কল্যাণ পার্টির নেতৃত্বে নতুন জোট হিসেবে আত্মপ্রকাশ করেছে ‘যুক্তফ্রন্ট’। জোটে রয়েছে বাংলাদেশ জাতীয় পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও বাংলাদেশ কল্যাণ পার্টি। মুসলিম লীগ ও কল্যাণ পার্টি বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ১২ দলীয় জোটের অংশ ছিল।

Scroll to Top