রুমায় ব্যাংক ডাকাতি ও ম্যানেজারকে অপহরনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতি, মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মোবাইল ছিনতাই, পুলিশ-আনসারের অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

বুধবার (৩ এপ্রিল) সকাল ১১টায় বান্দরবান পার্বত্য জেলার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মো. শাহজালালের সঞ্চালনায় ও বান্দরবান জেলা শাখার সিনিয়র সহ সভাপতি মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপি কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মো. মুজিবর রহমান।

অনুষ্ঠানে বক্তারা আগামী তিন দিনের মধ্যে ব্যাংক ম্যানেজারকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়া, ছিনতাইকৃত অস্ত্র ফেরত ও সন্ত্রাসীদের আত্মসমর্পণ করার আল্টিমেটাম দেন। অন্যথায় অনির্দিষ্টকালের জন্য রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলা অচল করে দেওয়ার হুশিয়ারি প্রদান করেন। রুমা উপজেলার সকল সরকারি কর্মচারীদের বেতন দ্রুত সময়ের মধ্যে রুমায় পৌঁছে দেওয়ার আহ্বান জানানো হয়। পার্বত্য অঞ্চল থেকে প্রত্যাহারকৃত সকল ক্যাম্প পুর্নস্থাপন ও পার্বত্য জেলা পুলিশকে হেলিকপ্টার প্রদান করার জন্য দাবী জানান বক্তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন পিসিএনপি জেলা সাধারন সম্পাদক মো. নাছির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আবছার, পৌর সভাপতি সামশুল হক সামু, পিসিসিপি কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও বান্দরবান জেলা সাধারণ সম্পাদক হাবিব আল মাহমুদ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও জেলা সিনিয়র সহ সভাপতি জমির উদ্দিন, জেলা সাংগঠনিক সম্পাদক তানভীর হোসেন ইমন, জেলা দপ্তর সম্পাদক মিসবাহ উদ্দিন সহ উপজেলা ও পৌর শাখার বিভিন্ন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টায় আঞ্চলিক স্বশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) কর্তৃক রুমা উপজেলায় সোনালী ব্যাংক ডাকাতি, ব্যাংক ম্যানেজার মো. নিজাম উদ্দিনকে অপহরন ও রুমা উপজেলা জামে মসজিদে প্রবেশ করে মুসল্লিদের মোবাইল ছিনতাই এবং পুলিশ আনসারের ১৪টি অস্ত্র ছিনতাই করে নিয়ে যায়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top