শেষ দিনে চট্টগ্রামের ৮টি আসনের ১৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

চাটগাঁ নিউজ ডেস্ক: ভোটারের তথ্য গরমিল, সেবা সংস্থার বিল বকেয়া, আয়করের রিটার্ন দাখিল না করা এবং ঋণ খেলাপিসহ বিভিন্ন অভিযোগে শেষ দিনে চট্টগ্রামের  ৮ টি আসনের ১৩ জন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

সোমবার ( ৪ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিভাগীয় কমিশনার কার্যালয় ও জেলা প্রশাসন কার্যালয়ে মনোনয়ন পত্র যাচাই বাছাই করে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া): এ আসনে ৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। একজন প্রার্থীর দাখিলকৃত মনোনয়নের সঙ্গে কাগজপত্র সরবরাহ না করায় সাময়িক স্থগিত রাখলেও পরে মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

চট্টগ্রাম-৯ (কোতয়ালী): এ আসনে ৭ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দেন। এ আসনেও কারও মনোনয়ন বাতিল হয়নি বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তা।

চট্টগ্রাম-১০ (হালিশহর, পাহাড়তলী, ডবলমুরিং, খুলশী): এ আসনে ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী ও নগর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। স্বতন্ত্র প্রার্থী হিসেবে এক শতাংশ ভোটারের নাম ও স্বাক্ষর জমা দিতে হয় মনোনয়নপত্রের সঙ্গে। এর মধ্যে দ্বৈবচয়নের ভিত্তিতে ১০ ভোটার যাচাই করা হয়। সেখানে তিনজনকে শনাক্ত করা যায়নি বলে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ ছাড়া একই অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মো. ওসমান গনি ও ফয়সাল আমীনের মনোনয়ন বাতিল হয়। অন্যদিকে, সমর্থনকারীর তথ্য না থাকায় বিএনএফের মঞ্জুরুল ইসলামের মনোনয়নপত্র বাতিল হয় এ দিন।

চট্টগ্রাম-১১ (বন্দর): এ আসনে ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন। এরমধ্যে রেখা আলম নামে এক স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল হয়। ১ শতাংশ ভোটার গরমিলের অভিযোগে এ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তা।

চট্টগ্রাম-১২ (পটিয়া): এ আসনে ১০ প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে তিন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। ১ শতাংশ ভোটারের তথ্যে গরমিলের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী ইলিয়াস মিয়া ও গোলাম কিবরিয়া চৌধুরীর মনোনয়ন বাতিল করা হয়। বিদ্যুৎ বিল বাকি থাকায় বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রার্থী এম এ মতিনের মনোনয়ন বাতিল করা হয়।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ): এ আসনে ৮ প্রার্থীর মনোনয়ন জমা পড়ে। এর মধ্যে সবগুলো প্রার্থীর মনোনয়নে কোনো ত্রুটি না পাওয়ায় প্রার্থীদের বৈধ ঘোষণা করেন।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া): এ আসনে ৯ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেব ও ডা. আ ন ম মিনহাজুর রহমানের মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। দুই জনেরই ১ শতাংশ ভোটারের তথ্যে গরমিল পাওয়া যায়। আয়কর বিটার্ন দাখিল না করায় এনপিপির ফজলুল হকের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী): এ আসনে ১২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এর মধ্যে ঋণ খেলাপি হওয়ায় এনপিপির আশীষ কুমার শীল ও জাতীয় পার্টির প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরীর মনোনয়ন বাতিল হয়। আয়কর রিটার্ন দাখিল না করায় ইসলামী ঐক্যজোটের মো. শফকত হোসাইন চাটগামী।

 

Scroll to Top