৭ দফা দাবিতে বাফুফেতে ফুটবলাররা

স্পোর্টস ডেস্ক : দেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর কিছু ক্লাব আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে না খেলার ঘোষণা দিয়েছে। এতে অনিশ্চয়তার মুখে অনেকের ভবিষ্যৎ। এই অবস্থা পরিবতর্নের জন্য ৭ দফা দাবি নিয়ে বাফুফে ভবনে সমাবেশ করেছেন ফুটবলাররা।

ক্ষমতার পালা বদলের কারণে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও শেখ রাসেলের বিপিএল থেকে সরে যাওয়ার গুঞ্জন আছে। চট্টগ্রাম আবাহনীর দল গঠন নিয়েও অনিশ্চয়তা। এগুলো সত্যি হলে চলতি মৌসুমে এই ক্লাবগুলোর প্লেয়াররা কোথায় খেলবেন, তাদের বেতনাদিই বা দেবে কে- এই অনিশ্চয়তার সুরাহা চান ফুটবলাররা।

সেই দাবি নিয়ে শনিবার (১৭ আগস্ট) বাফুফে ভবনে সমাবেশ করেন জাতীয় দলে খেলা আশরাফুল ইসলাম, শহিদুল আলম, রেজাউল করিম, রহমত মিয়া ও ইমন বাবুরা।

ফুটবলারদের ৭টি দাবি হলো- খেলোয়াড় রেজিস্ট্রেশনের সময় বৃদ্ধি, সব দলের অংশগ্রহণ নিশ্চিত করা, দায়সারা লিগ না চালানো, যে ক্লাবগুলো খেলবে না বলে শোনা যাচ্ছে সেসব ক্লাবের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের দায়ভার নিশ্চিত করা, বিদেশি ছাড়া লিগ আয়োজন করা, ক্লাবের পৃষ্ঠাপোষক যারা ছিল তাদের ধরে রাখা এবং রোববারের মধ্যে ক্রীড়া উপদেষ্টার সকল খেলোয়াড়ের আলোচনা সভার আয়োজন করা।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার বলেছেন, ‘একাধিক চিঠি দিয়ে ফিফার কাছে দলবদলের সময় বৃদ্ধির আবেদন করেছিলাম। ফিফা না করে দিয়েছিল। পরে আমরা আরেকটি চিঠি দিই।

৫ দিন যাতে বাড়ায় তার আবেদন করি, কিন্তু তারা বাড়ায় ৩ দিন। এখন দলবদলের প্রথম উইন্ডো শেষ হবে ২২ আগস্ট। আমরা সেটা ক্লাবগুলোকে অবহিত করেছি। আর আগামীকালের মধ্যে খেলোয়াড়দের প্রতিনিধিসহ ক্রীড়া উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসার জন্য আমরা যোগাযোগ শুরু করেছি।’

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top