৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত

চাটগাঁ নিউজ ডেস্ক : ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। রোববার (২৫ আগস্ট) বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

২৮ আগস্ট থেকে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পিএসসি বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এ পরীক্ষা স্থগিত করা হলো। পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

২৬ এপ্রিল ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। পরীক্ষায় ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহের বিভিন্ন কেন্দ্রে চাকরিপ্রার্থীরা অংশ নেন।

প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ৫৪ হাজার ৫৬১ প্রার্থী অংশ নেন। উত্তীর্ণ হয়েছেন ১০ হাজার ৬৩৮ জন প্রার্থী। এসব প্রার্থীই লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

এ বিসিএসে ৩ হাজার ১৪০টি পদের মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এ ছাড়া সহকারী সার্জন ১ হাজার ৬৮২ জন, সহকারী ডেন্টাল সার্জন ১৬ জন নেওয়া হবে। এরপর সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। বিভিন্ন বিষয়ে এ ক্যাডার থেকে বিসিএস শিক্ষায় ৫২০ জন নেওয়া হবে।

বন্যার্তদের জন্য এক দিনের বেতন সহায়তা

আরেক বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান ও সদস্যরাসহ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের সব কর্মকর্তা-কর্মচারী বন্যার্তদের সহযোগিতায় এক দিনের বেতন প্রদান করার জন্য সর্বসম্মতভাবে সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এই অর্থ প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে পাঠানো হবে।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top