২৫১ জন যাত্রী নিয়ে বিমানের একটি ফ্লাইট দুবাই বিমানবন্দরে আটকা

আমিরাত প্রতিনিধি: বিমান বাংলাদেশের ঢাকাগামী বিজি-৩৪৮ এয়ারলাইন্স ২৫১ জন যাত্রী নিয়ে দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরে আটকা পড়েছে।

মুলত যান্ত্রিক ত্রুটির কারণে ফ্লাইটটি বিকল হয়ে পড়েছে বলে জানা যায়। আমিরাতের স্থানীয় সময় দুপুর ৩টার সময়েও যাত্রীরা বিমানবন্দরে অবস্থান করছেন। ফলে ১৫ ঘন্টা যাত্রীরা দুবাইয়ের বিমানবন্দরে আটকা রয়েছে। আরও ১১ ঘণ্টা যাত্রীদের বিমানবন্দরে থাকতে হতে পারে বলে জানা গেছে।

বিমান সংশ্লিষ্ট সূত্র জানায়, স্থানীয় সময় রোববার দিবাগত রাত ১২টা ৫ মিনিটে ফ্লাইটটি দুবাই আন্তর্জাতিক বিমান বন্দরের টার্মিনাল ওয়ান থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হওয়ার কথা থাকলেও যান্ত্রিক ত্রুটি দেখা দিলে যাত্রা করা সম্ভব হয়নি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাইয়ের আঞ্চলিক ব্যবস্থাপক সাকিয়া সুলতানা জানান, কিছু যাত্রীর ভিসার মেয়াদ না থাকায় এবং ভিসার ধরন এক এক ধরনের হওয়াতে যাত্রীদের হোটেলের ব্যবস্থা করা সম্ভব হয়নি। তবে ১০১ জন যাত্রীদের বিশ্রামের জন্যে হোটেলের ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো জানান বেশ কয়েকজন যাত্রীর ভ্রমণ ভিসা বা ট্রানজিটে থাকায় কিছু জটিলতা দেখা দিয়েছে। তবে আটকে থাকা যাত্রীদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়েছে। বিষয়টি বিমানের ঢাকা অফিসকেও জানানো হয়েছে।

বিমানের দুবাই স্টেশন ম্যানেজার জাহিদুল ইসলাম জানান, স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বিমানের একটি ফ্লাইট শারজাহ থেকে দুবাই হয়ে দেশে ফেরার কথা রয়েছে। ওই ফ্লাইটে করে বিকল বিমানটির জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ আনা হবে। সমস্যা সমাধান হলে স্থানীয় সময় রাত ২টা ৩০ মিনিটে বিমানটি দেশের উদ্দেশ্যে রওনা হবে।

Scroll to Top