১১ দিনেও মেরামত হয়নি রেল লাইনের স্লিপার

বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা

চাটগাঁ নিউজ ডেস্কঃ চট্টগ্রামের সীতাকুণ্ডে ১১ দিন পরেও মেরামত করা হয়নি ট্রেন দুর্ঘটনার কবলে পড়া রেললাইনের ক্ষতিগ্রস্ত স্লিপার। অরক্ষিত এসব স্লিপারে যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, প্রগতি গেট সংলগ্ন রেললাইন এলাকায় ক্ষতিগ্রস্ত স্লিপারগুলোই রয়ে গেছে। আবার ক্ষতিগ্রস্ত কিছু স্লিপারের নাট-বল্টু লাগানোর অংশের পাশেই ভেঙে গেছে।

এই বিষয়ে বাড়বকুণ্ড ইউনিয়নের প্রগতি গেট এলাকার রেললাইন রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা রেলওয়ে কি-ম্যান (ভারপ্রাপ্ত) মো. আলা উদ্দিন কে প্রশ্ন করা হলে তিনি চাটগাঁ নিউজ কে জানান, ওই দুর্ঘটনায় প্রায় দুই হাজার স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। এগুলো মেরামতের বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দু-এক দিনের মধ্যে মেরামত কাজ শুরু হবে। তবে মেরামত শেষ না হওয়া পর্যন্ত সীতাকুণ্ড অংশে ট্রেনের গতি আগের চেয়ে কিছুটা কম রাখা হয়েছে।

এর আগে ৩ জানুয়ারি উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের প্রগতি গেটসংলগ্ন এলাকায় যাত্রীবাহী চট্টলা এক্সপ্রেস ট্রেনের পেছনের বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় কেউ হতাহত না হলেও রেললাইনের হাজারো স্লিপার ভেঙে ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার পর লাইনচ্যুত হওয়া বগিটি ৫ ঘণ্টা পর সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top