হোয়াটসঅ্যাপ চ্যানেলে নতুন ফিচার

সিপ্লাস ডেস্ক: হোয়াটসঅ্যাপ কিছুদিন আগেই চালু করেছে তাদের চ্যানেল ফিচার। অর্থাৎ ইউটিউবের মতো এখন হোয়াটসঅ্যাপেও চ্যানেল খুলতে পারবেন। হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা চ্যানেল খুলতে পারবেন। হোয়াটসঅ্যাপ থেকেই ফলো করতে পারবেন সেলেব্রিটি, ক্রিকেটার, ফুটবলার এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে।

মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি নতুন ‘আপডেট’ নামের একটি ট্যাব থাকবে অ্যাপে। যেখানে পরিবার, বন্ধুদের চ্যাটের থেকে আলাদা একাধিক চ্যানেলস ফলো করতে পারবেন। এবার সেই চ্যানেলেই যুক্ত হচ্ছে নতুন নতুন ফিচার। যার মাধ্যমে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ চ্যানেল খুঁজে পাবেন সার্চের মাধ্যমে। এছাড়াও ফলো করা যাবে পছন্দের হোয়াটসঅ্যাপ চ্যানেল।

সেই সঙ্গে ফলো করা হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে ব্রডকাস্ট আপডেট পাবেন ফলোয়াররা। সমস্ত হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্য এই ফিচার চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফো জানিয়েছে, অবশেষে হোয়াটসঅ্যাপে চ্যানেল ফাইন্ড এবং ফলো করার ফিচার চালু হয়েছে। হোয়াটসঅ্যাপের নতুন আপডেট ট্যাব যেখানে আগে ছিল স্ট্যাটাস ট্যাব, সেখানে এই পরিষেবা পাবেন ব্যবহারকারীরা। সেখানে গিয়ে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপ চ্যানেল খুঁজে তা ফলো করলে সেখান থেকে ক্রমাগত আপডেট পাবেন।

বেশ কয়েকদিন ধরেই অনেক হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অ্যাপের নতুন আপডেটের সঙ্গে হোয়াটসঅ্যাপ চ্যানেলের সুবিধা পাচ্ছিলেন। তবে সব ব্যবহারকারীর ক্ষেত্রে আগে এই সুবিধা চালু হয়নি। কিন্তু এবার সব ব্যবহারকারীদের জন্যই এই ফিচার চালু হয়েছে।

এখনো যদি কোনো ব্যবহারকারীরা এই সুবিধা না পান, তাহলে তাকে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। অন্যদিকে অ্যাপ স্টোরের লেটেস্ট আপডেটে আইওএস ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে চ্যানেল তৈরি করার অপশন পাবেন।

Scroll to Top