হোয়াটসঅ্যাপে অন্যদের চ্যানেল খুঁজে পাবেন আরও সহজে

সিপ্লাস ডেস্ক: জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন বিশ্বের কয়েকশো কোটি মানুষ। প্রতি মিনিটে কয়েক কোটি মানুষ ব্যবহার করেন এই অ্যাপ। বিশ্বের প্রায় সব দেশেই আছে এই অ্যাপের অ্যাক্সেস। শুধু চ্যাট নয়, জরুরি, ছবি, ভিডিও, বড় ফাইল শেয়ারের জন্যও হোয়াটসঅ্যাপ খুবই ভালো মাধ্যম।

কিছুদিন আগেই হোয়াটসঅ্যাপ চ্যানেল চালু করেছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা আয়ও করতে পারবেন। এরই মধ্যে অনেক সেলিব্রিটির পাশাপাশি সাধারণ ব্যবহারকারীরা চ্যানেল ব্যবহার শুরু করেছেন। এবার একটি নতুন ফিচার চালু হতে যাচ্ছে, যা ব্যবহারকারীকে চ্যানেলগুলো খুঁজে পেতে সাহায্য করবে। সহজেই যে কোনো চ্যানেল তার ফলোয়ারদের কাছে তার বিষয়বস্তু প্রকাশ করতে পারবে।

হোয়াটসঅ্যাপ চ্যানেলস হলো এমন একটি ব্রডকাস্ট টুল যা মূলত একমুখী। হোয়াটসঅ্যাপের মধ্যে থেকে কোনো ব্যক্তি বা সংস্থার পক্ষ থেকে আপডেট পাওয়ার জন্য ব্যবহার করা যায়। হোয়াটসঅ্যাপ অ্যাপ আপডেট নোটে এই পরিবর্তনের কথা জানিয়েছে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ব্যবহারকারীরা যে বিষয়ে আগ্রহী, সেই বিষয়গুলো সম্পর্কে নতুন আপডেট ট্যাবের মাধ্যমেই জানতে পারবেন। ফলে পছন্দের চ্যানেলসগুলো খুঁজে পেতে সুবিধা হবে।

অ্যাপ স্টোরে সর্বশেষ যে আপডেট পাওয়া যাচ্ছে, তাতেই এই ফিচার পাওয়া যাবে। চ্যানেলের পক্ষ থেকে এই নতুন ফিচারটি এখন ব্যাপকভাবে রোল আউট করা হচ্ছে বলেও জানা গিয়েছে। যারা এখনো তাদের অ্যাপে এই বিশেষ ফিচার দেখতে পাচ্ছেন না, তাদের আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই তা ব্যবহার করা যাবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Scroll to Top