“হৃদয়ে বাংলাদেশ” শ্লোগানে আবুধাবিতে বাংলাদেশ স্কুলের মিলনমেলা

আমিরাত প্রতিনিধি: ‘হৃদয়ে বাংলাদেশ’ শ্লোগানে বাংলাদেশ স্কুল এন্ড কলেজ আবুধাবির অভিভাবক মণ্ডলীর উদ্যোগে ছাত্রছাত্রী ও অভিভাবকদের বার্ষিক মিলনমেলা ও বনভোজন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

আবুধাবির একমাত্র বাংলাদেশী শিক্ষাপ্রতিষ্ঠান শেখ খলিফা বিন জায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজে পড়ুয়া শিক্ষার্থী ও অভিভাবকদের এ মিলনমেলা অংশগ্রহণ করেন প্রায় ৬ শতাধিক  নানা বয়সের প্রবাসী।

শনিবার (২ মার্চ ) আবুধাবির খালিজ আল আরব পার্কের পিকনিক ফাইভে আয়োজিত মিলনমেলায় সভাপতিত্ব করেন বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল খালেক। অনুষ্ঠান পরিচালনা করেন মোহাম্মদ শহীদুল ইসলাম।

দিনব্যাপী আয়োজিত এ অনুষ্ঠানে নানা আয়োজনের মধ্যে ছিল ক্রীড়া প্রতিযোগিতা, মধ্যাহ্নভোজ, ফটোসেশান, আলোচনা ও পুরস্কার বিতরণ।

অনুষ্ঠানে খেলাধুলা ও অন্যান্য আয়োজন পরিচালনা ও বাস্তবায়নে সহযোগিতায় ছিলেন ইঞ্জিনিয়ার হামিদুল হক, বিশিষ্ট প্রবাসী সংগঠক মাহবুব খন্দকার, বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী চৌধুরী, ব্যবসায়ী মোহাম্মদ সরোয়ার উদ্দিন, মোঃ মনিরুজ্জামান, মোহাম্মদ মাইনুদ্দিন, মাওলানা আব্দুল মতিন, মোহাম্মদ আলম, মোহাম্মদ জামাল, আবু সাঈদ, মোহাম্মদ বেলাল, হাফেজ মুক্তাফি, মাওলানা আব্দুল মান্নান, মোহাম্মদ আফাজ উদ্দিন, হাফেজ ইউসুফ, মিসেস মোহাম্মদ আলী চৌধুরী, মিসেস শহীদুল ইসলাম ও মিসেস মাহবুব খন্দকার।

অনুষ্ঠানে আগত অভিভাবক, ছাত্রছাত্রী ও আগত অতিথিরা জানান কর্মব্যস্ত প্রবাসের মাটিতে দৈনন্দিন ধরাবাঁধা নিয়মের বাইরে এসে এধরণের আয়োজনসমূহ ব্যক্তি জীবনে যেমন মানসিক প্রশান্তি যোগাতে সহায়তা করে তেমনি শিক্ষার্থীদের পড়াশোনার চাপের একগেয়েমি দূর করে মেধা বিকাশে সহায়তা করে।

প্রাণবন্ত এ অনুষ্ঠানে স্কুল ছাত্রছাত্রী অভিভাবক ও তাদের পরিবার পরিজনদের সরব উপস্থিতি যেন প্রবাসের বুকে মিনি একটি বাংলাদেশ।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top