হাটহাজারীর ইউএনও’র সাথে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সাক্ষাৎ

হাটহাজারী প্রতিনিধি : হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামানের সাথে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কারীদের ৮ সদস্যের একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রবিবার (১১ আগষ্ট) সকালের দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেরাজ শারবীন। এ সময় তারা চলমান পরিস্থিতি ও তাদের কার্যক্রম সম্পর্কে অবহিত করতে এক আলোচনা সভায় মিলিত হন।

ইউএনও’র কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সমন্বয়কদের প্রতিনিধিরা জানান, উদ্ভূত পরিস্থিতিতে তারা জনগণের জানমাল সুরক্ষায় কাজ করছেন। যাতে কোনো সুযোগ সন্ধানী গোষ্ঠী ব্যবসায়িদের ক্ষয়ক্ষতি করতে না পারে।

তারা বলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের কোনো উপজেলায় কোনো সমন্বয়কারী নেই, সবাই প্রতিনিধি। কেউ যদি সমন্বয়কারী পরিচয় দেয় সেটা সঠিক নয়। আর ছাত্ররা প্রশাসনের কোনো অফিসার সাথে না রেখে কোথাও কোনো অভিযান বা বাজার তদারকি ইত্যাদি কাজ করতে পারবেনা এবং আজ থেকে বিশ্ববিদ্যালয় ও কলেজ ছাত্র ছাড়া স্কুলের ছাত্ররা সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করতে পারবেনা। সমন্বয়করা  উপজেলা প্রশাসনের প্রতি মাদক ব্যবসায়ী, চোরাকারবারি ও দুর্নীতিবাজদের আইনের আওতায় আনারও দাবি জানান।

এতে বক্তব্য রাখেন, প্রাথমিক শিক্ষা অফিসার রোজিনা রহমান, হাটহাজারী সরকারী কলেজ অধ্যক্ষ জাহিদ মাহমুদ, সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন এইচ এম মনসুর আলী,খোরশেদ আলম শিমুল। সংবাদকর্মী ন ম জিয়া, মো.আলী ও বোরহান উদ্দিন।

সভায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন সমন্বয়কারী প্রতিনিধিদের মধ্যে উপস্থিত ছিলেন,
মো.সিহাব হাসান চৌধুরী (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মো.শওকত আকবর (সাউদার্ন ইউনির্ভার্সিটি), মোহাম্মদ শরীফ হোসেন (ন্যাশানল পলিটেকনিক), নাফিজা সুলতানা অমি (ওমর গণি এম ই এস কলেজ), রবিউল হাসান শফি (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), ওমর ফারুক নয়ন (হাটহাজারী সরকারী কলেজ), সুলতানুল আরেফিন (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মোহাম্মদ জয়নুল আবেদীন (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়) প্রমুখ।

অন্যান্যদের মধ্যে, উপজেলা প্রকৌশলী জয়শ্রী দে, কৃষি অফিসার আল মামুন সিকদার,সহকারী শিক্ষা অফিসার তাসলিমা আক্তার কাকলী , উপজেলার পরিষদের বিভিন্ন অফিসের কর্মকর্তা এবং হাটহাজারী পার্বতী মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জসিম উদ্দিন, হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ এর প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

সভা শেষে তারা হাটহাজারী মডেল থানায় গিয়ে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ (বিপিএম পিপিএম), হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার সোয়েব আহমেদ খান, ওসি মো.মনিরুজ্জামান সহ পুলিশ কর্মকর্তাদের সাথে সাক্ষাতে মিলিত হন।

এসময় চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস.এম শফিউল্লাহ (বিপিএম পিপিএম) বলেন, আমাদের কোমলমতি ছাত্র-ছাত্রীরা অত্যন্ত বলিষ্ট একটা ভূমিকা রাখছে, সুন্দর একটা পরিবর্তন আনছে, এটা আমাদের দেশে খুব দরকার ছিল। এছাড়া তিনি রাস্তাঘাটে ট্রাফিক ব্যবস্থা থেকে শুরু করে সার্ভিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখায় শিক্ষার্থীদের অভিনন্দও জানান।

চাটগাঁ নিউজ/শোয়াইব/এআইকে

Scroll to Top