হাটহাজারীতে সড়ক দুর্ঘটনা; অনুসন্ধানে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন

সিপ্লাস ডেস্ক: চট্টগ্রামের হাটহাজারীতে বাস-অটোরিক্সায় মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৭ জন নিহতের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে দশটায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি দূর্ঘটনাস্থল হাটহাজারী উপজেলার চারিয়া ইজতেমার মাঠ সংলগ্ন চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে উপস্থিত হয়েছেন।

গত শনিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় একই পরিবারের ৭জন নিহতের ঘটনায় সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণ এবং দুর্ঘটনা নিয়ন্ত্রণে সুপারিশ প্রণয়নের লক্ষ্যে গঠিত কমিটির ৬৯নং সুপারিশ অনুযায়ী স্পর্শকাতর সড়ক দূর্ঘটনার কারণ অনুসন্ধান ও সুপারিশ প্রণয়নের জন্য তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এসময় সরেজমিনে উপস্থিত ছিলেন, তদন্ত কমিটির সদস্য চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের প্রতিনিধি হাটহাজারী ট্রাফিক পরিদর্শন (টিআই) বখতিয়ার উদ্দিন, এক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট (এআরআই) বুয়েটের সহকারী অধ্যাপক ডক্টর আরমানা সাবিহা হক, চট্টগ্রাম বিআরটিএ সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) রায়হানা আক্তার উক্তি, হাটহাজারী সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আবু আহাসান মোঃ আজিজুল মোস্তফা, ফটিকছড়ি উপ- বিভাগীয় প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ আল নোমান পারভেজ।

যেকোনো স্পর্শকাতর দূর্ঘটনা ঘটলে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি গঠনের নিয়ম রয়েছে। সে অনুযায়ী কমিটি গঠন করা হয়েছে বলে জানান এক্সিডেন্ট রিসার্চ ইনস্টিটিউট (এআরআই) বুয়েটের সহকারী অধ্যাপক ডক্টর আরমানা সাবিহা হক। তিনি বলেন, হাটহাজারীতে মার্মান্তিত সড়ক দুর্ঘটনায় সরকারি নির্দেশনা অনুযায়ী তদন্ত কমিটি কাজ করবে। আমরা সরজমিনে আসছি। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

Scroll to Top