হাটহাজারীতে আগুনে পুড়ল ৮ বসতঘর

চাটগাঁ নিউজ ডেস্কঃ হাটহাজারীতে অগ্নিকান্ডের ঘটনায় ৮টি বসতঘর পুড়ে অন্তত ২০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হওয়ার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার ১৫নং বুড়িশ্চর ইউনিয়নের ৯নং ওয়ার্ডস্থ মুকিম পাড়ার রাজার বাজার এলাকার মো. শাহ তালুকদারের বাড়ীতে ঘটনাটি ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘটনার দিন গভীর রাতে আগুনের সূত্রপাত হলে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে কালুরঘাট ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছার আগেই ওই বাড়ির রোসা আকতার, মো. কামাল উদ্দীন, মোহাম্মদ সেলিম উদ্দিন, মোহাম্মদ দিদারুল আলম, মোহাম্মদ আলম, মোহাম্মদ আবদুল্লাহ, মোহাম্মদ রাশেদুল আলম, ও মোহাম্মদ মহিম উদ্দিনসহ ৮ পরিবারের বসত ঘরে রক্ষিত যাবতীয় মালামাল আগুনে পুড়ে যায়।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। এতে ওই বাড়ীর বেশ কয়েকটি বসতঘর আগুনের হাত থেকে রক্ষা করা সম্ভব হয়েছে। এ ঘটনায় অন্তত ২০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করছেন স্থানীয়রা। ক্ষতিগ্রস্তদের মধ্যে কয়েকজন অভিযোগ করে বলেন, এটা স্বাভাবিক অগ্নিকাণ্ডের ঘটনা নয়, কেউ ইচ্ছে করেই আগুন লাগিয়ে দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ১৫নং বুড়িশ্চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ জাহেদ হোসাইন চাটগাঁ নিউজকে জানান, অগ্নিকান্ডের বিষয়টি রাতেই উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাৎক্ষণিক ভাবে অগ্নিদূর্গত পরিবারের মধ্যে প্রাথমিক ভাবে কিছু সহযোগিতা করা হয়েছে।

এ বিষয়ে ঘটনাস্থল পরিদর্শন করা মদুনাঘাট তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক মামুন জানান, এ ঘটনায় এখনো পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আমরা তদন্ত করে ব্যবস্থা নিবো।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top