‘হয় পুনর্নির্বাচন, নয়তো স্থগিত’

কক্সবাজার-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী

নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ ভোট বর্জন করে নির্বাচন কমিশন বরাবর চিঠি দেওয়ার খবর পাওয়া গেছে। রবিবার (৭ জানুয়ারি) সকালে তিনি এমন তথ্যটি জানান।

এই বিষয়ে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মিজান সাঈদ চাটগাঁ নিউজকে জানান, আমরা সকাল ৮ তা থেকে প্রথমে রামু, তারপর কক্সবাজার সদর, এরপর ঈদগাহ। একাধিক ক্রমে ১২১ তা ভোটকেন্দ্রে আমরা যা খবর পেয়েছি। এসমস্ত ভোটকেন্দ্রে আমাদের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। জাল ভোট দেওয়া হচ্ছে, এমনকি প্রিজাইডিং অফিসারদের সাথে চুক্তি করে লাখ টাকার বিনিময়ে ভোট আদায় হচ্ছে। সকাল থেকে এরকম খবর আমাদের কাছে মিনিটে মিনিটে আসছে। আমার মনে হয় এখন কক্সবাজারে ভোটের পরিবেশ নাই। নির্বাচন কমিশন ও মাননীয় প্রধানমন্ত্রীর সুষ্ঠু ভোটের অঙ্গীকার থাকলেও সেটা কক্সবাজার-৩ আসনে ব্যর্থ হয়েছে।

তিনি আরো বলেন, ভোটের আগের রাতে ব্যানার লাগানো, পোস্টার লাগানো সহ আমাদের কিছু কার্যক্রম থাকে। গতকালকে যখন আমরা কেন্দ্রে আমাদের কর্মীদের পাঠিয়েছি কাউকে দাঁড়াইতে দেওয়া হয়নি। রামুতে যারা স্থানীয় এজেন্ড তাদেরকে বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হয়েছে, তাদেরকে বাড়িছাড়া করা হয়েছে। আজকেও কিন্তু ভোটারদের মনে ভীতি প্রদর্শনের জন্য কোনও কোনও জায়গায় ফাঁকা গুলি ছোড়া হয়েছে। সাধারণ মানুষ রাস্তায় দাড়িয়ে থাকলেও ভোটকেন্দ্রে ঢুকতে পারেনি। মোটকথা পুরো নির্বাচনটায় একটা প্রহসনে পরিনত হয়েছে। এটা আমরা আশা করিনি। আমরা এমতা অবস্থায় নির্বাচনী কমিশনারের কাছে ভোট স্থগিতের আবেদন জানাচ্ছি। হয় পুনর্নির্বাচন হবে, নয়তো ভোট স্থগিত রেখে ওনারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top