স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক সুমনের সমর্থনে গার্মেন্টস শ্রমিকলীগের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদকঃ “শ্রমিকরা বেঁধেছে জোট, কেটলি মার্কায় দিবে ভোট”। এই শ্লোগানকে সামনে রেখে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১১ (বন্দর,পতেঙ্গা,ইপিজেড ও সদরঘাট) সংসদীয় আসন থেকে তৃণমূল জনগনের মনোনীত স্বতন্ত্র সংসদ সদস্য পদপ্রার্থী জিয়াউল হক সুমনের কেটলি মার্কা’র সমর্থনে গার্মেন্টস শ্রমিকরা এক আলোচনা সভার আয়োজন করে।

বুধবার (২০ ডিসেম্বের) সন্ধ্যায় নগরীর সিইপিজেড এলাকার ইপিজেড থানা গার্মেন্টস শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সুলতানুল আবেদিন সোহেলের সঞ্চালনায় ও সহ-সভাপতি মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ইপিজেড থানা গার্মেন্টস শ্রমিক লীগের সভাপতি এস এম মামুন। বিশেষ অথিতি ছিলেন ইপিজেড থানা গার্মেন্টস শ্রমিক লীগের সিনিয়র সভাপতি কাজল বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদিকা বিপুলা রানী, প্রচার সম্পাদক রহমত আলি, পতেঙ্গা থানার গার্মেন্টস শ্রমিক লীগের সভাপতি এনামুল হক শিবলি।

সভায় ইপিজেড থানা গার্মেন্টস শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সুলতানুল আবেদিন সোহেল বলেন, “আমাদের এখানে প্রায় সাড়ে পাঁচ লক্ষ শ্রমিক আর কর্ণফুলী ইপিজেড এ প্রায় দেড় লক্ষ শ্রমিক মিলিয়ে মোট সাত লক্ষ শ্রমিক আছে। এই সাত লক্ষ শ্রমিকের মধ্যে প্রায় ২ লক্ষ শ্রমিক আমাদের ১১ নাম্বার ওয়ার্ডের ভোটার। আর বাদবাকি ৫ লক্ষ শ্রমিক হলো যে যার এলাকার ভোটার। এই দুই লক্ষ শ্রমিক নিয়ে আমরা গার্মেন্টস শ্রমিক লীগ ২ বছর ধরে কাজ করছি। আমরা যেকোনো সমস্যায় সুমন ভাইয়ের সাহায্যে সুষ্ঠু সমাধান পেয়ে থাকি”।

ইপিজেড থানার গার্মেন্টস শ্রমিক লীগের সভাপতি এস. এম মামুন আরও বলেন, “আপনারা জানেন চট্টগ্রাম-১১ (বন্দর,পতেঙ্গা,ইপিজেড ও সদরঘাট) সংসদীয় আসন থেকে সতন্ত্র প্রার্থী হিসেবে জিয়াউল হক সুমন এর কেটলি মার্কায় মনোনীত হয়েছে। তার কেটলি মার্কার সমর্থনে আমরা সবাই মিলে আজকে আলোচনা সভার আয়োজন করেছি। আলোচনা সভার উদ্দেশ্য হল ওনাকে সমর্থন জানানো। সুমন ভাইকে আমরা যেকোনো সময় আমরা সুখে দুঃখে কাছে পাই”।

সভায় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন মীর আবিদ, ফয়সাল, বিষু , রজিত, আব্বাস, আনোয়ার সহ আরও অনেকে। এসময় উপস্থিত বক্তাগন জিয়াউল হক সুমনকে কেটলি মার্কায় জয়ী করার জন্য মাঠে সর্বোচ্চ কাজ করার প্রত্যয় ব্যক্ত করে।

তাঁরা আরও বলেন, সিপিজেড ও ইপিজেড গার্মেন্টস শ্রমিকরা সবাই এই এলাকার ভোটার। সুমন ভাই জয়ী হওয়ার জন্য আমরা প্রত্যেকে জোর প্রচারণা চালাবো এবং ‘ইনশাল্লাহ’ ওনাকে জয়যুক্ত করবো।

Scroll to Top