স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে নৌকা প্রতীকের প্রার্থী মোতাহারুল ইসলাম চৌধুরী ও তার অনুসারীদের সহিংস আচরণ, হামলা, ভাংচুর স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদানের প্রতিবাদে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুল হক চৌধুরীর এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে নগরীর প্রেসক্লাবে ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনের এক সংবাদ সম্মেলনে এই স্বতন্ত্র প্রার্থী লিখিত বক্তব্য পাঠ করে বলেন, “গতকাল বুধবার বিকেলে আমি পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নে গণসংযোগে যায়। গণসংযোগ শেষে আমাদের গণসংযোগে আসা কিছু লোকজন ও কর্মী সমর্থকদের ওপর হামলা করে জনাব মোতাহারুল ইসলাম চৌধুরীর অনুসারী সন্ত্রাসীরা। তাঁরা ৬/৭ টি গাড়ীর টায়ার কেটে, গাড়ি ভাংচুর এবং প্রকাশ্যে দিবালোকে রামদা কিরীচ আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। তাঁরা প্রশাসনকেও ভয় পাচ্ছেনা। একজন ইউপি চেয়ারম্যান ঐ এলাকার এবং বিভিন্ন ইউনিয়ন থেকে সন্ত্রাসী এনে এই ঘটনাটি ঘটান”

হুইপ সামশুল হক চাটগাঁ নিউজকে আরো জানান, “তার জনপ্রিয়তার কারণে তাকে রুখতে এসব সন্ত্রাসী হামলা চালানো হচ্ছে। আমি প্রশাসন এবং নির্বাচন কমিশনের কাছে আকুল আবেদন জানায় সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন যেটা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চায়ছে ঐ নির্বাচনটা সেইভাবে অংশগ্রহণমূলক করার জন্য আমি অনুরোধ করছি”

উপজেলা আওয়ামী লীগ নেতা দেবব্রত দাস বলেন, “নির্বাচন সুষ্ঠুভাবে হবে কিনা সেটা নিয়ে আমরা শঙ্কা প্রকাশ করি। প্রতিপক্ষ কোনো অবস্থাতে মেনে নিতে পারছেনা সামশুল হক চৌধুরীর জনপ্রিয়তা। তাদের এমন মানসিকতা যে, তারা আমাদের পটিয়াতে কোনোরকম প্রচারণা চালাতে দেবেনা। কিন্তু পটিয়ার জনগণ আমাদের সাথে আছে। বর্তমানে যেভাবে দেশীয় এবং আন্তর্জাতিক মহল ষড়যন্ত্র করে নির্বাচন বানচাল করতে চায়। আমার মনে হয় আমাদের প্রতিপক্ষ তাদের সাথে হাত মিলিয়েছে”

উক্ত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আহম্মদ নবী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা দেবব্রত দাস, বিজন চক্রবর্তী, নাছির আহমেদ, আবু সালেহ চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু সহ আরো অনেকে।

উল্লেখ্য বিষয় এই যে, বুধবার (২০ ডিসেম্বর) বিকালে সংসদের হুইপ ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী পটিয়ার কাশিয়াইশ ইউনিয়নে নির্বাচনী প্রচারণা করার সময় তার ও তার সমর্থকদের উপর হামলা চালালে এই ঘটনায় ৮ জন আহত হয়। এবং এই সময় হুইপের একটা গাড়ীসহ মোট ৬ টা গাড়ীর চাকা কেটে দেওয়ার পাশাপাশি ব্যাপক ভাংচুর করার অভিযোগ করেছে চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের এই স্বতন্ত্র প্রার্থী।

Scroll to Top