স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের জোরারগঞ্জ থানার একটি মামলায় স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যার দায়ে মো. সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মাদ সরওয়ার আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত সাইফুল ইসলামের বাড়ি মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার দুর্গাপুর ইউনিয়নের জনার্দ্দনপুর গ্রামে। নিহত নাজমা আক্তার উপজেলার হাজি ফকিরহাট এলাকার নজির আহমদের মেয়ে।

মামলার নথি থেকে জানা যায়, নাজমা আক্তার ও মো. সাইফুল ইসলামের ২০০৯ সালে বিয়ে হয়। নাজমার সঙ্গে স্বামী সাইফুল ইসলামের পারিবারিক বিরোধ ছিল। বিরোধের জেরে ২০১৩ সালের ১৮ জুন রাতের কোনো এক সময় মারধর ও ছুরিকাঘাতে নাজমা আক্তারকে হত্যা করা হয়। নাজমা আক্তার হত্যার ঘটনায় বোন বাদী হয়ে জোরারগঞ্জ থানায় একটি হত্যা মামলা করা হয়। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্রে ১৫ জনকে সাক্ষী করা হয়।

চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী জানান, ১৪ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণে স্ত্রী নাজমাকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি স্বামী মো. সাইফুল ইসলামকে যাবজ্জীবন, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top