সোমালিয়ার জলদস্যু স্টাইলে ট্রলার ডাকাতি সন্দ্বীপে

চাটগাঁ নিউজ ডেস্কঃ সন্দ্বীপে দীর্ঘাপাড় থেকে উড়িরচর প্রান্তে যাওয়ার পথে সোমালিয়ার জলদস্যু স্টাইলে একটি ট্রলার ডাকাতির খবর পাওয়া গিয়েছে। এ সময় ডাকাতরা অস্ত্র ঠেকিয়ে ট্রলারে থাকা যাত্রীদের থেকে টাকা, স্বর্ণালংকার, মুঠোফোনসহ মালামাল ছিনিয়ে নিয়ে যায়।

বুধবার (১৩ মার্চ) দুপুর ২টার দিকে সন্দ্বীপ দীর্ঘাপাড় থেকে কাঠের ট্রলারটি উড়িরচরের উদ্দেশ্যে যাত্রা করলে মাঝপথে ৭/৮ জনের একটি ডাকাত দল স্পিডবোটে এসে ট্রালারটিকে আটক করে।

জানা যায়, বামনী নদীর মাঝপথে স্পিডবোটে আসা সাত-আটজনের একটি ডাকাত দল আগ্নেয়াস্ত্র ও দেশিয় অস্ত্র নিয়ে যাত্রীবাহী ট্রলারে থাকা যাত্রীদের জিম্মি করে ফেলে। ডাকাতি করতে আসা ডাকাতদের স্পিডবোটের মালিক কোম্পানিগঞ্জে চর এলাহী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রাজ্জাকের বলে জানা গেছে।

ট্রলারে থাকা যাত্রী মো. শাহাদাত চাটগাঁ নিউজকে জানান, আমি আমার ঘর দেওয়ার জন্য সন্দ্বীপে আমার আত্মীয় থেকে প্রাপ্ত সাত লক্ষ টাকা নিয়ে যাচ্ছিলাম। এমন সময় মাঝ নদীতে ডাকাতরা এসে আমার টাকা নিয়ে যায়।

ট্রলারে থাকা আরেক যাত্রী মো. জাবেদ বলেন, জলদস্যু শাহীনের নেতৃত্বে জলদস্যু নুরনবী, আশ্রাফ, কামাল, ছোট্টন, আকতার, নুরে আলম অস্ত্র ঠেকিয়ে ডাকাতি করে চলে যায়।

ঘটনার সময় যাত্রীদের মধ্যে কোন এক জনের মোবাইল ফোনে ধারনকৃত ভিডিও এখন ছড়িয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। এ ঘটনায় সন্দ্বীপ থানায় কোন মামলা হয়নি। তবে নৌ পুলিশ তদন্ত সাপেক্ষে মামলা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top