সেই তিন বীর পুরুষের পাশে দাঁড়ালো সিপ্লাসটিভি

চাটগাঁ নিউজ ডেস্ক : ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভূতি কি পেতে পারে না….।’ আজ চারদিকে ভূপেন হাজারিকার সেই বিখ্যাত গানের আকুতি যেন কানে বাজে। দিন দিন মানুষগুলো কেমন পাল্টে যাচ্ছে! এখন আর কেউ কারও বিপদে খুব একটা এগিয়ে আসে না। বরং বিপদে পড়া মানুষটার দিকে সাহায্যের হাত না বাড়িয়ে মোবাইলে লাইভ দিতেই ব্যস্ত হয়ে পড়েন অনেকে। তবে কিছু ব্যতিক্রম মানুষও আছেন। যারা জীবনের পরোয়া না করে ঝাঁপিয়ে পড়েন অন্যের বিপদে। মূলত মানুষ হিসেবে তারাই সফল, তারাই বীর।

আজ এমন তিন বীর পুরুষের কথা বলবো, যারা গত ২৫ মার্চ জীবনবাজি রেখে চট্টগ্রাম কক্সবাজার সড়কে গ্যাস সিলিন্ডার ফেটে অটোরিকশায় আগুনে পুড়ে নিহত চালককে বাঁচাতে আগুনে ঝাঁপ দিয়েছিলেন। এসময় তারাও মারাত্মকভাবে আগুনে দগ্ধ হয়েছেন।

এই তিন বীর পুরুষ হলেন- চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কলঘর মাজহার পাড়ার আবদুল জব্বার (৫৫) ও মো. আব্দুল আজিজ (৪০) এবং একই উপজেলার বাদামতল এলাকার বাসিন্দা মো. ফরহাদ (২৮)। তাঁরা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

এই তিন বীর পুরুষের পাশে দাঁড়িয়েছে জনপ্রিয় অনলাইন টিভি চ্যানেল ‘সিপ্লাসটিভি।’

১ মার্চ (সোমবার) চমেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন তিন মানবিক মানুষকে দেখতে ছুটে যান সিপ্লাসটিভি ও চাটগাঁ নিউজের প্রধান সম্পাদক আলমগীর অপু। এসময় বেডে যন্ত্রণায় কাতর তিন মানবিক মানুষের চিকিৎসার খোঁজখবর নেন তিনি। একইসঙ্গে আহত পরিবারের সদস্যদের হাতে নগদ অর্থ তুলে দেন।

এমন ঘোর বিপদে সিপ্লাস টিভির আর্থিক সহায়তা পেয়ে আহতরা এবং তাদের পরিবারের সদস্যরা কৃতজ্ঞতা জানিয়েছেন।

এসময় সিপ্লাসটিভি ও চাটগাঁ নিউজের প্রধান সম্পাদক আলমগীর অপু বলেন, আমাদের সবার উচিত এই তিনজন আগুনে দগ্ধ মানবিক মানুষের পাশে দাড়াঁনো এবং সাহায্য করা। এই মানুষগুলো নিজেদের জীবনের কথা চিন্তা না করে সিএনজি অটোরিকশাচালকের প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছিলেন। আমরা মনে করি তারা আসলেই বীর পুরুষ।

গত ২৫ মার্চ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ উপজেলায় একটি চলন্ত সিএনজি অটোরিকশায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের পর আগুনে দগ্ধ হয়ে চালক মারা যান। জানা যায়, পুলিশ দেখে পালাতে গিয়ে ট্রাকের সঙ্গে ধাক্কায় বিস্ফোরণের পর আগুন লাগলে ওই দুর্ঘটনা ঘটে। এতে ভেতরেই পুড়ে অঙ্গার হয় চালক। এসময় এই মহাসড়কে সেদিন শত শত মানুষ ঘটনাস্থলে জড়ো হয়েছিলেন। অনেকে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেছেন চোখের সামনে একটা জ্যান্ত মানুষ পড়ে ছাই হয়ে যাচ্ছে। আবার অনেকে মোবাইলে লাইভ দিতেই ব্যস্ত ছিলেন। অথচ সেইদিন জীবনবাজি রেখে চালককে বাঁচানোর চেষ্টা করেন তিন ব্যক্তি। এসময় তারা নিজেরাও আগুনে দগ্ধ হন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top