সীতাকুণ্ডে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

বাজার মনিটরিং

সীতাকুণ্ড প্রতিনিধি: সীতাকুণ্ডে বাজার মনিটরিং এ ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সাত ব্যবসা প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিকালে উপজেলার শুকলাল হাট বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনশীল রাখতে এবং বাজার মনিটরিং এর অংশ হিসেবে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় মোবাইল কোর্টের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার এবং এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে. এম. রফিকুল ইসলাম।

অভিযানকালে বিভিন্ন দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা ও অতিরিক্ত দামে পণ্য বিক্রির অপরাধে আমজাদ স্টোরকে ২ হাজার, শফিউল স্টোর ১ হাজার, দেলেওয়ার স্টোর ৩ হাজার, শাহাদাত স্টোরকে ৩ হাজার,ফারুক স্টোরকে ২ হাজার, রিয়াজ স্টোরকে ১ হাজার এবং বাদশা স্টোরকে ১ হাজার টাকাসহ মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ব্যবসায়ীদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য সরকার নির্ধারিত মূল্যে বিক্রয় এবং পণ্যের ক্রয় ও বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণসহ মূল্য তালিকা দৃশ্যমান স্থানে টাঙিয়ে রাখার নির্দেশনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার নির্বাহী ম্যাজিস্ট্রেট কে এম রফিকুল ইসলাম বলেন, নিত্য- প্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিংয়ের এই অভিযান অব্যাহত থাকবে। অভিযানে তাকে সীতাকুণ্ড মডেল থানার পুলিশ সহযোগিতা করেন।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top