সীতাকুণ্ডে বিস্ফোরণ: মৃত্যু বেড়ে ৩

চাটগাঁ নিউজ ডেস্ক: সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ড এস এন কর্পোরেশনের ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরো এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩।  আল আমিন (২২) নামের ওই  শ্রমিক এতদিন আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

আজ মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোরে শেখ হাসিনার জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সে সাতক্ষীরা শ্যামনগর থানার সোনাখালী গ্রামের নজরুল ইসলামের ছেলে।

এর আগে শনিবার (৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম থেকে উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়ার পথে মারা যায় শ্রমিক আহমেদ উল্লাহ (৩৮) ও গতকাল সোমবার চিকিৎসাধীন অবস্থায় খায়রুল ইসলাম (২১) নামে একজন মারা যায়।

বর্তমানে নয়জন চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন তাদের মধ্যে ৫ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। তাদের অবস্থাও আশংকাজনক। বাকি চারজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় আছেন তারা হলেন, মো. জাহাঙ্গীর আলম (৪৮), আবুল কাশেম (৩৯), বরকাতুল্লাহ (২৩), আনোয়ার হোসেন (৪৫) ও হাবিব (৩৫)।

বাংলাদেশ শিপ ব্রেকার অ্যান্ড রিসাইকেলিং অ্যাসোসিয়েশনের (বিএসবিএ) সদস্য সচিব নাজমুল ইসলাম বলেন, শিপ ইয়ার্ডে পাম্প রুমে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ১২ জন গুরুতর আহত হন। গত শনিবার ঢাকা নিয়ে যাওয়ার পথে একজন মারা যায়। এরপর ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আরো ২জন মারা গেছেন।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top