সীতাকুণ্ডে জামায়াত-শিবিরের শুকরানা বিএনপির আনন্দ মিছিল

সীতাকুণ্ড প্রতিনিধি: ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হওয়ায় খবরে চট্টগ্রামের সীতাকুণ্ডে শান্তিপূর্ণ আনন্দ মিছিল করেছে বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকরা এবং ছাত্র-জনতা। এছাড়া একইদিন বাংলাদেশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবির শুকরানা মিছিল বের করে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) দুইটা থেকে উপজেলার পৌর সদরে মিছিলে মিছিলে উত্তাল থাকে। দীঘ ১৬ বছর পর প্রকাশ্যে মিছিল করতে পেরে ছাত্র শিবিরের নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে আসে। এ সময়ে জাতীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল করে তারা।

মিছিল শেষে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকরা রাস্তার মোড়ে জমায়েত হয়। সেখানে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার দিক-নির্দেশনা প্রদান করে বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী জেলা সেক্রেটারী আলাউদ্দিন সিকদার, সহ সেক্রেটারী ফজলুল করিম, উত্তর জেলা সাংগঠনিক সম্পাদক আনোয়ার সিদ্দিক চৌধুরী, জেলা শ্রমিক কল্যাণ সভাপতি ইউসুফ বিন আবু বকর, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন আজাদ,সীতাকুণ্ড উপজেলা আমির মাওলানা আবদুল্লাহ, উপজেলা সহকারী সেক্রেটারী কুতুব উদ্দিন শিবলী, উত্তর জেলা শিবির সভাপতি সাজিদ চৌধুরী, এড হোসাইন মোঃ আশ্রাফ উদ্দিন, এড আশরাফুল রহমানসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

বিএনপি নেতা ইউসুফ নিজামী জানান, বহু বছর স্বৈরাচারী সরকার আমাদেরকে রাস্তায় নামতে দেয়নি। হাসিনার পতনে দেশব্যাপী কোটি মানুষের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। আমরা প্রশাসনের কাছে দাবী জানাবো, শীঘ্রই দেশে ফেরত এনে তার বিচার শুরু করতে।

জামায়াতে ইসলামী নেতা আনোয়ার সিদ্দিক চৌধুরী বলেন, ফ্যাসিবাদী সরকার দীর্ঘ ১৬ বছর আমাদেরকে নানা ধরনের নির্যাতন করে শত শত নেতাকর্মীদের হত্যা করেছে। বিনা অপরাধে বছরের পর বছর জেলে আটক করে রাখছে। আল্লাহ গজব পড়ছে হাসিনার উপর। আমরা হাসিনাকে দেশে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। খুনি হাসিনাকে ছাড় দেওয়া যাবে না। মিছিল শেষে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মী সমর্থকরা রাস্তার মোড়ে জমায়েত হয়। সেখানে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ দলীয় নেতাকর্মীদের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার দিক-নির্দেশনা প্রদান করে বক্তব্য রাখেন।

চাটগাঁ নিউজ/দুলু/এআইকে

Scroll to Top