সীতাকুণ্ডে চা বোর্ডের ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৫শ কেজি পঁচা চা পাতা জব্দ

সীতাকুণ্ড প্রতিনিধি: সীতাকুণ্ডের ভাটিয়ারীতে চায়ের প্যাকেজিং কারখানায় অভিযান চালিয়ে ১৫শ কেজি অবৈধ চা জব্দ করেছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে ভাটিয়ারী ইউনিয়নের বানুর বাজার এলাকায় একটি গোডাউনে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন। বি এস টি আই লাইসেন্স না থাকা, অবৈধ ট্রেডমার্ক ব্যবহার, চা বোর্ডের লাইসেন্স না থাকা, পঞ্চগড় থেকে চা পাতা ক্রয়ের প্রমাণপত্র না পাওয়ায় বানুর বাজার এলাকায় আসিফ ট্রেডার্স  গোডাউনে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ এসব অবৈধ চা জব্দ করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমান আদালত। এবং গোডাউনটিতে তালা লাগিয়ে দেওয়া হয়।

জানা যায়, জনৈক আরিফ নামে এক যুবক দীর্ঘদিন ধরে গোডাউনে অবৈধভাবে চা পাতা মজুদ করে। গোডাউনে চা পাতার বস্তা গুলো খুলে দেখা যায় দীর্ঘদিনের পঁচা চা পাতা। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে প্রায় শতাধিক চা পাতার বস্তা জনসম্মুখে খুললে পুরো এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পড়ে। দীর্ঘদিন যাবৎ গোডাউনটিতে পঁচা চা পাতা মিক্স করে বিভিনা জায়গায় বিক্রি করতো তারা।

অভিযানের বিষয়ে বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, ভাটিয়ারী এলাকার বানুর বাজারে একটি গোডাউনে অসাধু ব্যবসায়ী নামে/বেনামে অবৈধ চা মজুদ এবং অনুমোদনহীন প্যাকেটে বাজারজাত করছে বলে অভিযোগ রয়েছে।অভিযানে ১৫শত কেজী পঁচা দুর্গন্ধযুক্ত চা পাতা জব্দ করা হয়। গোডাউনের মালিক আরিফকে চা বোর্ডের শুনানিতে ডাকা হয়েছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে মোবাইল কোর্টের অভিযান চলমান থাকবে। অভিযানে চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান এবং সীতাকুণ্ড  থানার এসআই কাইমুল ইসলাম নেতৃত্ব পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Scroll to Top