সীতাকুণ্ডে এক যুবলীগ নেতা খুন

চাটগাঁ নিউজ ডেস্ক: সীতাকুণ্ডে মো. ফিরোজ খান (৩৫) নামের এক যুবলীগ নেতা খুন হয়েছেন। শুক্রবার (১৮ অক্টোবর) দিবাগত রাতে একদল দুর্বৃত্ত তাকে কুপিয়ে হত্যা করে। উপজেলার লালানগর গ্রামে এই খুনের ঘটনাটি ঘটে।

নিহত ফিরোজ খান বারৈয়ারঢালা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি উপজেলার উত্তর কলাবাড়িয়া এলাকার মৃত কামাল উদ্দিনের ছেলে।

নিহতের ফুফাতো ভাই মোশারফ হোসেন জানান, তার ভাই ফিরোজ খান যুবলীগের রাজনীতি করতেন। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে তিনি নিজের বাড়িতে থাকতেন না। বাড়ি থেকে কিছুটা দূরে তার এক বোনের বাড়িতে থাকতেন।

গতকাল শুক্রবার রাত একটার দিকে ১৫ থেকে ২০ জনের একটি দল তাকে ওই বাড়ি থেকে ডেকে খালি জমিতে নিয়ে যায়। এরপর সেখানে তাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে বোনের বাড়ির সামনে ফেলে রেখে যায়।

পরে তাকে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। রাজনৈতিক কারণেই এই হত্যা হয়েছে বলে দাবি মোশাররফের।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান বলেন, নিহত ব্যক্তির পরিবারের সদস্যরা এখনো সীতাকুণ্ড থানায় কোনো অভিযোগ দেয়নি। তবে নিহত ফিরোজের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় দুটি ডাকাতির মামলা ছিল। আমরা তার লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়েছি।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top