সিডিএর জলাবদ্ধতা নিরসন প্রকল্পের ব্যাটারি-ক্যাবল চুরি

চাটগাঁ নিউজ ডেস্ক: নগরীতে সিডিএর জলাবদ্ধতা নিরসন প্রকল্পের স্লুইচ গেট কাজে ব্যবহৃত একটি মেশিনের ব্যাটারি ও বেশ কিছু ক্যাবল চুরির অভিযোগ উঠেছে। আজ সোমবার ভোর রাতে নগরীর কোতোয়ালী থানাধীন টেকপাড়ায় এই চুরির ঘটনা ঘটে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মুহাম্মদ ফজলুল কাদের চৌধুরী জানান, এ ঘটনায় আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। একটি ব্যাটারি আর কিছু ক্যাবল চুরি হয়েছে। যার আনুমানিক মূল্য ২০ হাজার টাকার মতো। তবে ব্যাটারিটি না থাকলে কোটি টাকার যন্ত্রটি অচল বলে প্রকল্পের লোকজন জানিয়েছে।

এ ঘটনায় থানায় একটি সাধারণ ডয়েরী করা হয়েছে।  তবে মামলা প্রক্রিয়াধীন বলে  জানান ওসি। একই কথা জানালেন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান বিশ্বাস ট্রেডিং অ্যান্ড কনস্ট্রাকশন প্রতিষ্ঠানটির স্টোর ম্যানেজার মাকসুদুর রহমান।

তিনি বলেন, ভোররাতে রুমের তালা ভেঙে মূল্যবান বিদেশি ক্যাবল, ব্যাটারিসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যাওয়া হয়েছে। এ সময় সিসিটিভিও ভাঙচুর করা হয়েছে।

তবে এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক করা হয়নি। জড়িতদের চিহ্নিত করতে কাজ করছে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা। জানা যায়, সিডিএ অধীনে প্রকল্পটি বাস্তবায়ন করেছে সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top