সাবেক মেয়র রেজাউলসহ ৮১ জনের নামে হত্যাচেষ্টার মামলা

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সাবেক মেয়র রেজাউল করিম ও সাবেক দুই কাউন্সিলরসহ ৮১ জনের নামে আদালতে হত্যাচেষ্টার মামলা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরকার হাসান শাহরিয়ারের আদালতে মামলাটি দায়ের করেন সুমন দাশ (৩৯) নামে এক ভুক্তভোগী। তিনি নোয়াখালীর সোনাইমুড়ি থানার মাইজদী ইউনিয়নের বাবুল চন্দ্র দাশের ছেলে।

মামলার আসামিরা হলেন- চসিকের সাবেক মেয়র রেজাউল করিম, কাউন্সিলর এসরারুল হক এসরাইল, কাউন্সিলর আশরাফুল আলমসহ আওয়ামী ও সহযোগী সংগঠনের ৮১ জন নেতাকর্মীর নাম রয়েছে। মামলায় আরও ৬৯ জনকে অজ্ঞাত আসামি দেখানো হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মৎস্য লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগসহ এলাকার চিহ্নিত সন্ত্রাসী। ঘটনার দিন দুপুরে আসামিরা অস্ত্র নিয়ে বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্র-জনতাকে লক্ষ্য করে গুলি, হাতবোমা ও ককটেল বিস্ফোরণ ঘটান। এ সময় বাদী প্রাণ বাঁচাতে বহদ্দারহাট কাঁচাবাজারের দিকে দৌড় দিলে আসামিদের ছোড়া গুলিতে তিনি আহত হন। পরে শিক্ষার্থীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা করান। ঘটনার সময় আসামিরা সেখানে আরও ছাত্র-জনতাকে লক্ষ্য করে গুলিসহ মারধর করে রক্তাক্ত জখমের কথা উল্লেখ করা হয়।

এ বিষয়ে বাদীপক্ষের আইনজীবী জিয়াউল হক জিয়া বলেন, আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

চাটগাঁ নিউজ/উজ্জ্বল/এসএ

Scroll to Top