সাবেক ভূমিমন্ত্রীর এলাকায় ভোট সুষ্ঠু হয়নি!

অভিযোগ ইউপি চেয়ারম্যান কলিমের

চাটগাঁ নিউজ ডেস্ক : সদ্য অনুষ্ঠিত আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে অভিযোগ তুলেছেন ১০ নং হাইলধর ইউনিয়ন চেয়ারম্যান কলিম উদ্দিন চৌধুরী। তাঁর ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন হয়নি বলে দাবি করেন এই চেয়ারম্যান। যদিও হাইলধর ইউনিয়নটি সাবেক ভূমিমন্ত্রী ও বর্তমান এমপি সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নিজের এলাকা। ফলে এমপির নিজের এলাকার নির্বাচন নিয়ে অভিযোগ তোলায় সারাদেশের অবাধ-সুষ্ঠু নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে বলে মনে করছেন সচেতনমহল।

বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে চট্টগ্রাম নগরের একটি রেস্টুরেন্টে আনোয়ারার ইউপি চেয়ারম্যানদের এক বৈঠকে চেয়ারম্যান কলিম উদ্দিন চৌধুরী বলেন, ‘হাইলধর ইউনিয়নে সুষ্ঠু নির্বাচন হয়নি। আমার এলাকায় ভোটারদের কেন্দ্রে যেতে দেওয়া হয়নি। অন্য কোথাও ভোট সুষ্ঠু হয়েছে কিনা জানিনা।

তিনি বলেন, নির্বাচনে আমার উপর হামলা করা হয়েছে। আমাকে বাড়ি থেকে বের হতে দেওয়া হয়নি। রাতে আমার বাড়ির চারদিকে গোলাগুলি করা হয়েছে। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। যার কারণে আজ উপজেলা পরিষদের যে সভা ছিল আমরা বিভিন্নভাবে চিন্তা করে দেখেছি, সেখানে যাওয়ার কোন পরিবেশ নেই।

প্রসঙ্গত, নিরাপত্তাহীনতার অভিযোগে আনোয়ারা উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভা বর্জন করেছেন উপজেলার ৯ ইউনিয়ন চেয়ারম্যান। আনোয়ারা উপজেলা পরিষদে যখন সভা চলছিল ওই ৯ ইউপি চেয়ারম্যান সভা বয়কটের ডাক দিয়ে নগরের একটি রেস্টুরেন্টে বৈঠক করেছেন। গত ২৯ মে আনোয়ারা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ২২ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক। নির্বাচনে তিনি অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের সমর্থন পান। অপরদিকে সাবেক ভূমিমন্ত্রী ও স্থানীয় সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদের অনুসারী ১১ ইউপি চেয়ারম্যান ভোটের মাঠে নবনির্বাচিত কাজী মোজাম্মেল হকের বিপক্ষে সরব ছিলেন। তারা সাবেক ভূমিমন্ত্রীর সমর্থিত চেয়ারম্যান প্রার্থী তৌহিদুল হক চৌধুরীর পক্ষে ছিলেন।

চাটগাঁ নিউজ/এআইকে/এসএ

Scroll to Top