সাতকানিয়ায় কৃষকের রহস্যজনক মৃত্যু

চাটগাঁ নিউজ ডেস্কঃ সাতকানিয়ায় ক্ষেতে কাজ করার সময় এক কৃষকের রহস্যজনক মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশ স্বাভাবিক মৃত্যু বলে ধারণা করলেও নিহতের স্বজনরা এটিকে হত্যা বলে দাবি করছেন।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকাল আনুমানিক ৯টায় উপজেলার নলুয়া ইউনিয়নের তালতল ফেওরগারকুল বিল এলাকায় আবদুল আজিজ (৪৫) নামে এই কৃষকের মৃত্যুর ঘটনা ঘটে। মৃত ঐ কৃষক একই এলাকার মৌলভি আবদুল মজিদের পুত্র।

বিষয়টি নিশ্চিত করে নলুয়া ইউপির ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আলী আহমদ বলেন, কচু ক্ষেতে কৃষক আবদুল আজিজকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে প্রথমে উপজেলার একটি বেসরকারি হাসপাতালে এবং পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

কৃষক আবদুল আজিজের ফুপাত ভাই মোহাম্মদ নাছির জানান, আবদুল আজিজের সাথে নলুয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আবুল হাশেমের পুত্র সেচ স্কিম পরিচালনাকারী আবু তাহেরের (৫৫) সাথে বিরোধের জেরে গত বছর কৃষক আবদুল আজিজসহ কয়েকজনকে মামলার আসামি করেছিল তাহের। এরই ধারাবাহিকতায় স্কিম পরিচালনাকারী আবু তাহের আমার ভাইকে হত্যা করেছে।
তিনি আরো বলেন, সকালে আমার ভাই কচু ক্ষেতে কাজ করতে গিয়েছিল। হঠাৎ আমরা খবর পাই ক্ষেতে আবদুল আজিজ পড়ে আছে, তাৎক্ষণিকভাবে আমরা ছুটে গিয়ে তাঁর গলায় গামছা পেঁচানো অবস্থায় দেখতে পাই। এতেই নিশ্চিত ভাবে বলা যায় আমার ভাইকে হত্যা করা হয়েছে। আমি প্রশাসনের কাছে এই হত্যাকান্ডের রহস্য উদঘাটন করে দোষীদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।

এই বিষয়ে জানতে চাইলে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার চাটগাঁ নিউজকে জানান, প্রাথমিকভাবে আমাদের মনে হয়েছে এটি একটি স্ট্রোকজনিত স্বাভাবিক মৃত্যুর ঘটনা। তারপরও স্বজনদের দাবির পরিপ্রেক্ষিতে লাশের ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর যথাযথ কারণ নির্ধারণ করা সম্ভব হবে। এ বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top