সাগরে হারিয়ে যাওয়া ৪ জেলেকে ফিরিয়ে আনল নৌবাহিনী

চাটগাঁ নিউজ ডেস্কঃ বঙ্গোপসাগরে দুর্ঘটনার কবলে পড়ে হারিয়ে যাওয়া ৪ জেলেকে পরিবারের কাছে ফিরিয়ে দিতে কক্সবাজার স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) তাদেরকে সিঙ্গাপুরগামী একটি বাণিজ্যিক জাহাজ থেকে উদ্ধার করে স্থানীয় প্রশাসনের কাছে হস্তান্তর করে বাংলাদেশ নৌবাহিনী।

এর আগে বুধবার (১৪ ফেব্রুয়ারি) বাণিজ্যিক জাহাজটি ভাসমান ৪ জেলেকে উদ্ধার করে কর্তৃপক্ষকে অবগত করে। খবর পেয়ে বঙ্গোপসাগরে টহলরত ‘বাংলাদেশ নৌবাহিনী জাহাজ সমুদ্র জয়’ উপকূল হতে প্রায় ১৩২ নটিক্যাল মাইল দক্ষিণে গভীর সমুদ্র হতে ৪ জন জেলেকে গ্রহণ করে। সেইসাথে তাদের প্রয়োজনীয় চিকিৎসা, খাবার ও অন্যান্য সহযোগিতা প্রদান শেষে স্বজনদের কাছে পৌঁছিয়ে দেওয়ার লক্ষ্যে স্থানীয় প্রশাসনের নিকট হস্তান্তর করে।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি কক্সবাজার ৬নং ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে ফিশিং ভেসেল ‘মা’ সমুদ্রে গমন করে। ৯ ফেব্রুয়ারি রাতে বোটের তলা ফেটে দুর্ঘটনার সম্মুখীন হন বোটে থাকা জেলেরা। বোটে থাকা ১৬ জনের মধ্যে ১১ জন জেলে সমুদ্রে ঝাঁপ দিয়ে পার্শ্ববর্তী ফিশিং বোটে উঠতে সক্ষম হয়। বাকি ৫ জন জেলের মধ্যে ০১ জন নিখোঁজ রয়েছে।

উদ্ধারকৃত জেলেরা হলেন মো. ইউনুস (৪০), মোহাম্মদ হোসেন (৩৭), মো. আবু বকর সিদ্দিক (৪০) এবং নূর মোহাম্মদ (৩৩)। উদ্ধারকৃত সকলেই কক্সবাজার এর স্থানীয় বাসিন্দা বলে জানা গিয়েছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top