সমাজে নারীদের তিক্ত সত্য তুলে ধরলেন আলিয়া

বিনোদন ডেস্ক: ভারতের মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রিজে যৌন হেনস্তা নিয়ে সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ করেছে হেমা কমিশন। তারপর থেকেই দেশটির বিনোদন জগতের অনেকেই একের পর এক মুখ খুলছেন। এতে বের হয়ে আসছে অভিনেত্রী তারকাদের সঙ্গে ঘটে যাওয়া নানান ঘটনা।

ফিল্ম ইন্ডাস্ট্রিজে এসব ঘটনা ঘটে যাওয়াতে সমাজে নারীর অবস্থান নিয়েও তৈরি হয়েছে নানান প্রশ্ন। শোবিজের সবার মুখে এখন এই একটি বিষয় নিয়েই আলোচনা।

এর মধ্যে সম্প্রতি এক সাক্ষাৎকারে সমাজে নারীর অবস্থান নিয়ে কথা বলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। সেই সাক্ষাৎকারে নারীদের ওপর তিক্ত সত্য তুলে আলিয়া দাবি করেন, ভুক্তভোগীকেই দোষ দেওয়া হওয়া হয় অধিকাংশ ক্ষেত্রে। যৌন হেনস্তার শিকার হলে ভুক্তভোগীর ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে।

সাক্ষাৎকারে আলিয়া বলেন, ‘আমাদের সংস্কৃতি এমন, যৌন হেনস্তা হলে ভুক্তভোগীকেই দোষারোপ করা হয়। পরিবারও ভুক্তভোগীর দিকে আঙুল তুলতে থাকে। এতে নির্যাতনের শিকার হওয়া ওই নারীর মনে প্রশ্ন ওঠে, কে আমাকে বিয়ে করবে? এবার আমার কী হবে? লোকে আমাকে নিয়ে কী ভাবছে? এই পুরো বিষয়টাই ভুল।’

অভিনেত্রীর দাবি, এই জন্য সত্য প্রকাশ্যে আনতে ইতস্তত বোধ করেন ভুক্তভোগীরা। তার কথায়, ‘ভুক্তভোগীরা এই জন্য কাউকে কিছু বলতে পারেন না। এমনকি নিজের বাবা-মার থেকেও হেনস্তার কথা লুকিয়ে রাখেন। তাই সবটা বলার জন্য সত্যিই অনেকটা সাহসের প্রয়োজন পড়ে। অবশ্যই প্রত্যেকের নির্দ্বিধায় সত্য প্রকাশ্যে আনা উচিত।’

উল্লেখ্য, আলিয়া এই মুহূর্তে তার আসন্ন ছবি ‘জিগরা’র প্রচার নিয়ে ব্যস্ত। এই ছবিতে তাকে এক অন্য রূপে দেখা যাবে। ছবিতে তার ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। অভিনেত্রীকে শেষ দেখা গেছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ও হলিউডের ছবি ‘হার্ট অফ স্টোন’-এ।

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top