সন্দ্বীপে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় গ্রেফতার ৬

সন্দ্বীপ প্রতিনিধিঃ সন্দ্বীপে গভীর রাতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় ৬ এফআইআর ভুক্ত আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২১ এপ্রিল) বেলা ১১ টায় সন্দ্বীপ থানা কক্ষে গ্রেফতার হওয়া ডাকাত ও তাদের ডাকাতি কাজে ব্যবহৃত সরঞ্জামসহ গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করে সন্দ্বীপ থানার ওসি মো. কবির হোসেন।

গ্রেফতার কৃতরা হলেন, সন্দ্বীপ কালাপানিয়া ৮নং ওয়ার্ডের মো. রুবেল (৩৩), সন্দ্বীপ মগধরা ৬নং ওয়ার্ডের মিজানুর রহমান (৫৩), একই এলাকার ৩নং ওয়ার্ডের নুরুল আবছার (৩৪), উড়িরচর ৬নং ওয়ার্ডের মো. সিরাজ (৪১), বাউরিয়া ইউনিয়ন ৪নং ওয়ার্ডের মো. সোহেল (৩০), মাইটভাঙ্গা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দিলিপ চন্দ্র বনিক (৪৮)।

এর আগে শনিবার (২০ এপ্রিল) বেলা ১১ টায় সীতাকুণ্ড থানার ভাটিয়ারী থেকে র‍্যাবের সহযোগিতায় আন্তঃজেলা ডাকাত দলেন ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। পরে গ্রেফতার হওয়া ডাকাত রুবেলের তথ্যমতে নগরীর ফিরিঙ্গি বাজার থেকে আরও ৩ জনকে গ্রেফতার করা হয়।

এ সময় গ্রেফতার ডাকাতদের জিজ্ঞাসাবাদে মুছাপুর ধোয়ারহাটের একটি স্বর্ণের দোকান থেকে ডাকাতি করা ৯ ভরি ২ আনা স্বর্ণালংকার (যার আনুমানিক মূল্য ১০ লক্ষ টাকা), একটি মোটরসাইকেল, বেশ কয়েকটি মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। এছাড়া বিপুল পরিমাণ ডাকাতির সরঞ্জামাদি, ডাকাতি কাজে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

জানা যায়, গত ১৪ মার্চ রাতে বাউরিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডে এটিএম শামসুল আলমের বাড়ির আকতার হোসেন মামুনের ঘরে ভয়াবহ ডাকাতি করে সংঘবদ্ধ ডাকাত দলটি। এ ঘটনায় সন্দ্বীপ থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী আকতার হোসেন। তারই ধারাবাহিকতায় সংঘবদ্ধ এ ডাকাত দলকে গ্রেফতার করে র‍্যাব।

এ বিষয়ে সন্দ্বীপ থানার ওসি মো. কবির হোসেন প্রেস ব্রিফিংয়ে জানান, রমজানের শুরুতে বাউরিয়া ইউনিয়নে ডাকাতি হওয়ার পর থেকে ডাকাত দল কে ধরতে আমরা অভিযান শুরু করি। গতকাল সীতাকুণ্ড থানা থেকে তাদের তাদের তিনজন সহ পূর্বে ২ জন কে গ্রেফতার করা হয়েছে, তাদের কাছে ডাকাতির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সাতজন ডাকাত ছিল, এখন আটককৃতদের জিজ্ঞেসাবাদ করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করে আদালতে সোপর্দ করা হবে।

তিনি আরো জানান, ডাকাতি কালিন সময়ে ডাকাতির আগে ও পরে ডাকাত দল যাদের সাথে কথা বলেছে তাদেরও একটি তালিকা তৈরি করছে পুলিশ। গ্রেফতারকৃত আসামী রুবেলের বিরুদ্ধে চন্দনাইশ, হাটহাজারী, হালিশহর, মিরসরাই, সীতাকুণ্ড থানায় মোট ২২ টি মামলা রয়েছে। সিরাজের নামে বিভিন্ন থানায় ৮ টি ও নিজামের নামে ৩ টি মামলা রয়েছে বলে জানান তিনি।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top