সন্দ্বীপে আগুনে পুড়ল বসতঘর, সব হারিয়ে নি:স্ব পরিবার

চাটগাঁ নিউজ ডেস্কঃ সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় একটি বসতঘর পুড়ে ১৪ লাখ টাকা, দুই ভরি স্বর্ণালংকার ও আসবাবপত্র ক্ষয়ক্ষতি হওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৪ জন আহত হয়েছেন।

বুধবার (১৭ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার কালাপানিয়া ৮ নং ওয়ার্ডের মাওলানা আতিকুর রহমানের বাড়ির পশ্চিম পাশে মোশাররফ ভূঁইয়ার বসত ঘরে আগুন লাগার ঘটনাটি ঘটে।

আগুনের সূত্রপাত হওয়ার সঠিক কারণ জানা যায়নি। প্রায় ৯৫ ভাগ পুড়ে যাওয়ার পর ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানা গেছে।

এদিকে তিন সন্তান ও স্ত্রীকে নিয়ে এলাকায় বিভিন্ন মানবিক কাজে অবদান রাখা মোশাররফ ভূঁইয়া এখন সব হারিয়ে নিঃস্ব।

এ বিষয়ে ভুক্তভোগী মোশাররফ ভূঁইয়া বলেন, আগুন লাগার সময় আমি বাড়ি ছিলাম না। আগুন লাগার ঘটনা শুনে বাড়িতে এসে দেখি সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। কোরবানের ঈদে গরুর ব্যবসা করার জন্য কিছু টাকা ছিলো। আগুনে পুড়ে সব টাকা, দুই ভরি স্বর্ণালংকার, জমির দলিলসহ গুরুত্বপূর্ণ সব আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

তিনি আরও বলেন, আগুন লাগার নির্দিষ্ট কারণ এখনও জানতে পারিনি না। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অথবা চুলা থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করছি। এখন আমি ছেলে সন্তান নিয়ে নিঃস্ব হয়ে পড়েছি।

উল্লেখ্য, একই রাত ২টার দিকে একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে রফিক নামের একজনের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে সময়মত আগুন নিয়ন্ত্রণের কারণে তেমন ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top