সন্দ্বীপের এমপি মিতাকে হত্যা চেষ্টা: স্পিডবোট চালক আটক

সন্দ্বীপ প্রতিনিধি : চট্টগ্রাম-৩ আসন সন্দ্বীপের সাংসদ ও  নৌপরিবহন মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান মিতা এমপিকে বহনকারী স্পিডবোট ধাক্কা দিয়ে তাকে হত্যার চেষ্টা করা হয়েছে মর্মে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ধাক্কামারা বোটচালক অভিমন দাস নামক একজনকে আটক করেছে সন্দ্বীপ থানা পুলিশ। 

এ ঘটনায় এমপি মিতাসহ তার সঙ্গে বোটে থাকা ৭ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল দশটায় সীতাকুণ্ডের কুমিরা ফেরিঘাট থেকে অদূরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সন্দ্বীপ উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন বাদী হয়ে সন্দ্বীপ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন।

মামলার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে কুমিরা ফেরীঘাট থেকে স্টীমার আইভি রহমানে উঠতে সন্দ্বীপ চ্যানেলে একটি ইঞ্জিন বোট যোগে এমপি মিতা সহ তার সফর সঙ্গীরা যাচ্ছিলেন। ওই সময় পিছন থেকে একটি যাত্রী শূন্য স্পিডবোট হঠাৎ সজোরে এমপি আরোহী লাল বোটে ধাক্কা দেয়। মুহূর্তে বোটের মধ্যে তারা ছিটকে পড়েন। এসময় এমপি ছাড়াও উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন, সংসদ সদস্যের ব্যক্তিগত গাড়ী চালক সেলিমসহ ৭ জন আহত হয়েছেন।

এ ঘটনায় সংসদ সদস্যে মিতা ডানহাতে গুরুতর আঘাত পেয়েছেন।

পরে তারা সন্দ্বীপ পৌছে উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন বাদী হয়ে সন্দ্বীপ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন।  মামলা দায়েরের পরপরই স্পিডবোট চালক অভিমন দাসকে পুলিশ আটক করেছে। অভি সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরার দীনবন্ধু দাসের পুত্র।

মামলার বাদী উপজেলা ছাত্রলীগ সভাপতি মাহফুজুর রহমান সুমন বলেন- স্পিডবোটটি যাত্রীশূন্য অবস্থায় দ্রুতবেগে উদ্দেশ্যমূলক আমাদের বোটকে টার্গেট করে সজোরে ধাক্কা দেয়। এটি সংসদ সদস্য মহোদয়কে টার্গেট করে একটি ষড়যন্ত্রের পরিকল্পনা করা হয়েছে বলে মনে করি।
মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে সন্দ্বীপ থানার অফিসার ইনচার্জ কবির হোসেন জানান, এই ঘটনা কি ইচ্ছাকৃত ঘটানো হয়েছে নাকি দুর্ঘটনা তা তদন্তে সব কিছু বেরিয়ে আসবে। এমপি সাহেবের পক্ষ থেকে উপজেলা ছাত্রলীগ সভাপতি হত্যার অভিযোগ এনে মামলা করেছে। আমরা অভিযুক্ত বোট চালককে আটক করেছি।

চাটগাঁ নিউজ/ফয়সাল/এসআইএস

Scroll to Top