শেভরণে বিক্রি হচ্ছিল মেয়াদোত্তীর্ণ ওষুধ

 দুই ফার্মেসিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: নগরীর নামি ডায়াগনস্টিক সেন্টার শেভরণ। ক্লিনিক্যাল ল্যাবরেটরির জন্য বিশ্বস্ত প্রতিষ্ঠানের একটি এটি। অথচ সেখানেই কখনো মেয়াদোত্তীর্ণ রি-অ্যাজেন্ট দিয়ে প্যাথলজি পরীক্ষা, আবার কখনো মেয়াদোত্তীর্ণ ওষুধে ভরে আছে ফার্মেসি। বিষয়টি ধরা পড়লো এবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে।

মঙ্গলবার (১ অক্টোবর) প্রতিষ্ঠানটিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযানে দ্বিতীয় ও ষষ্ঠ তলায় থাকা দুটি ফার্মেসিতে বিপুল সংখ্যক মেয়াদোত্তীর্ণ ওষুধ জব্দ করে সংস্থাটি। যেখানে কাঁশি, অন্টিবায়োটিক ও ডায়াবেটিকের ওষুধও ছিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও সহকারী পরিচালক নাসরিন আক্তার ও রানা দেব নাথ এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে তারা বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো প্রতিষ্ঠানটি বিক্রির উদ্দেশ্যে মেয়াদ আছে এমন ওষুধের সঙ্গেই সংরক্ষণ করে রেখেছিল। শেভরণ ক্লিনিকের ল্যাবরেটরি লিমিটেডের জিএম পুলক পারিয়াল মেয়াদোত্তীর্ণ ওষুধ থাকার বিষয়টি স্বীকার করলেও ফার্মেসি দুটি ভাড়ায় চলছে বলে দাবি করেন।

পরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ‘শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি’র এসব অপরাধে ২ লাখ ৪ হাজার টাকা জরিমানা করে।

এসময় প্রতিষ্ঠানটির জিএম পুলক পারিয়াল বলেন, আমরা এসব ফার্মেসিকে কেবল ভাড়া দিয়েছি।  এমন গর্হিত কাজের জন্য তাদের ডাকিয়েছি। তাদের সঙ্গে মিটিং চলছে। তাদের সতর্ক করা হবে। তারা যদি পুনরায় এমন কাজ করে তাহলে তাদের চুক্তি বাতিল করা হবে।

চাটগাঁ নিউজ/টিপু/জেএইচ

Scroll to Top