জমির টপসয়েল কাটার দায়ে লোহাগাড়ায় জরিমানা

লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় কৃষি জমির উপরিভাগের (টপসয়েল) মাটি কাটার দায়ে উপজেলার বিভিন্ন জায়গায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পৃথকভাবে চরম্বা, কলাউজান ও বড়হাতিয়া ইউনিয়নে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল।

এই অভিযান নিয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান চাটগাঁ নিউজকে জানান, লোহাগাড়া উপজেলা বিভিন্ন জায়গায় অবৈধভাবে কৃষি জমির টপসয়েল কাটার বিরুদ্ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চলমান আছে। যারাই এধরণের কাজে লিপ্ত জনস্বার্থে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাটি কাটার দায়ে মাটি ও বালু মহাল ব্যবস্থাপনা ২০১০ এর ১৫(১) ধারায় জরিমানা প্রাপ্তরা হলেন, চরম্বা মাইজবিলা বড়ুয়া পাড়া এলাকায় আবু বক্কর নামে এক যুবককে ৭০ হাজার টাকা, কলাউজান ফোরকান নামে এক যুবককে ৫০ হাজার টাকা এবং বড়হাতিয়া জঙ্গলী পীর পাড়ায় সাইফুল নামে এক যুবককে ১ লাখ টাকা মোট তিন জনকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top