লালানগরে চেয়ারম্যান পদে উপনির্বাচনে ৫ প্রার্থীর মনোনয়ন বৈধ

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে

শুক্রবার (৫ জুলাই) সকালে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা যাচাই-বাছাই শেষে তাদের বৈধতা ঘোষণা করেছেন।

আগামী ২৭ জুলাই রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়ন পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

৫ চেয়ারম্যান প্রার্থী হলেন- সাবেক ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন তালুকদার, সাবেক ছাত্রনেতা সিরাজুল করিম বিপ্লব, সাবেক প্যানেল চেয়ারম্যান মো. শাহ আলম ও সাবেক ইউপি সদস্য মো. হাসান।

এরআগে বৃহস্পতিবার শেষ দিন উপজেলা নির্বাচন অফিসে তারা কর্মী-সমর্থকদের সাথে নিয়ে মনোনয়ন ফরম জমা দেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, লালানগর ইউনিয়ন শূন্য পদে উপনির্বাচনের জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করেছে। এর সুবাদে ৫ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এবং প্রত্যেকের মনোনয়ন বৈধ হয়েছে। আগামী ৬ থেকে ৮ জুলাই আপিল দায়ের, ৯ জুলাই আপিল নিষ্পত্তি, এবং ১০ জুলাই প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ। এছাড়াও ১১ জুলাই প্রতীক বরাদ্দ দেওয়া হবে এবং ২৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে, নির্বাচনকে ঘিরে এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। হাট-বাজার, অলি-গলি, পাড়ার প্রতিটি চায়ের দোকানে এই নির্বাচন ঘিরে চলছে ব্যাপক আলোচনা। নেতাকর্মী ও তাদের সমর্থকদের মাঝে চলছে পক্ষে বিপক্ষে নানা প্রচারণা।

উল্লেখ্য, ২০২১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন রফিকুল ইসলাম তালুকদার। সম্প্রতি তার মৃত্যুর পর পদটি শূন্য হয়ে যায়। তবে কে হবেন আগামী লালানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সে হিসাবে মেলাতে অপেক্ষা করতে হবে ২৭ জুলাই পর্যন্ত।

চাটগাঁ নিউজ/জগলুল/এসএ

Scroll to Top