লাগাতার আন্দোলনে সরকারের বিদায় হবে: ১২ দল

সিপ্লাস ডেস্ক: ১২ দলীয় জোটের নেতারা বলেছেন, বাংলাদেশকে ফ্যাসিবাদমুক্ত করতে হলে গণতন্ত্র পুনরুদ্ধারের বিকল্প নেই। আর গণতন্ত্র পুনরুদ্ধার করতে হলে আন্দোলনের বিকল্প নেই। আজ বর্তমান সরকারের বিদায়ের ক্ষণ গণনা শুরু হয়েছে। সামনে লাগাতার আন্দোলন আসছে। খুব শিগগির এই সরকার বিদায় নিতে বাধ্য হবে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে এক সমাবেশে এসব কথা বলেন তারা। আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিজয়নগর পানির ট্যাংকির সামনে এই সমাবেশ করে ১২ দলীয় জোট।

সমাবেশে সভাপতিত্ব করেন ১২ দলীয় জোটপ্রধান জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার। বাংলাদেশ এলডিপির অতিরিক্ত মহাসচিব তমিজউদ্দিন টিটুর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে মোস্তফা জামাল হায়দার বলেন, এই সরকারের পতনের শেষ ঘণ্টা বেজে গেছে। আদিলুর রহমানকে দণ্ড দেওয়ার মাধ্যমে গণতন্ত্রের কফিনে শেষ পেরেক মারা হলো। এই সরকার আমাদের সভা-সমাবেশর অধিকার কেড়ে নিয়েছে। পেটোয়া পুলিশ বাহিনী দিয়ে হামলা করা হয়েছে। এসব করে শেষ রক্ষা হবে না।

বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। বর্তমান সরকার গণতন্ত্রকে হত্যা করেছে। বুটের তলায় চাপা দিয়েছে। সেজন্যই তারা নিশিরাতে ভোট করে ক্ষমতায় আছে। আজ আন্তর্জাতিক গণমাধ্যমে বাংলাদেশের গণতন্ত্র নিয়ে নিবন্ধ প্রকাশিত হচ্ছে। কারণ বাংলাদেশের গণতন্ত্র লাইফ সাপোর্টে আছে।

বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, দেশ ও জাতি আজ চরম ক্রান্তিকালে উপনীত হয়েছে। কারণ, বর্তমান সরকার জোর করে ক্ষমতায় আছে। আবারও ভোট ছাড়াই নির্বাচন করলে তারা যা খুশি করবে। তবে এবার ডু অর ডাই। লাগাতার আন্দোলন আসছে। এছাড়া বিকল্প নেই। আমরা লড়াই করেই এই সরকারের পতন ঘটাবো ইনশাআল্লাহ।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মুফতি গোলাম মহিউদ্দিন ইকরাম বলেন, লাগাতার আন্দোলন শুরু হলে এই সরকার পালানোর পথ পাবেন না।

শেখ জুলফিকার বুলবুল চৌধুরী বলেন, সরকারের ভবিষ্যত অন্ধকার। এদেরকে বিদায় নিতেই হবে।

আহসান হাবিব লিংকন বলেন, বর্তমান সরকার জাতির সঙ্গে প্রতারণা করে ক্ষমতায় টিকে আছে। আবারও যারা প্রতারণার নির্বাচনের স্বপ্ন দেখে, ইনশাআল্লাহ দেশে তাদের বিচার হবে। এমনকি যারা এই প্রতারক সরকারের অধীনে নির্বাচনে যাবে তাদেরকে কালো তালিকাভুক্ত করে বিচার করা হবে।

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ফারুক রহমান বলেন, আওয়ামী লীগ সরকার পালানোর পথ পাবে না। সুতরাং সময় থাকতে পদত্যাগ করে বিদায় নিন।

Scroll to Top