রুমার পর থানচির সোনালী ও কৃষি ব্যাংকে ভর দুপুরে ডাকাতি

বান্দরবান প্রতিনিধিঃ বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে লুট ও অপহরণের রেশ না কাটতেই এবার থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংক লুট করেছে সন্ত্রাসীরা।

আজ বুধবার (৩ এপ্রিল) দুপুর ১টার দিকে ঘটনাটি ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্র মালিকানাধীন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম।

প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, সশস্ত্র সন্ত্রাসীরা থানচি বাজারে প্রবেশ করে প্রথমে একটি দোকানে নাস্তা করে। এরপর দুই ভাগে বিভক্ত হয়ে ফাঁকা গুলি করতে করতে সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে প্রবেশ করে নগদে যা পাওয়া গেছে তা লুট করে নিয়ে যায়। পরে আইন-শৃঙ্খলা বাহিনী ও মানুষের উপস্থিতি টের পেয়ে ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে আবার ফাঁকা গুলি করতে করতে তারা পালিয়ে যায়। এ ঘটনায় কোন ব্যক্তিকে অপরহরণ করেনি বা কোন হতাহত হয়নি বলে জানান এলাকাবাসী।

এ বিষয়ে থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন চাটগাঁ নিউজকে বলেন, সন্ত্রাসীরা থানচি বাজারে এসে ফাঁকা গুলি করেন। এসময় তারা সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংক লুট করেন। তবে সোনালী ব্যাংক থেকে নগদ ১৫ লক্ষ টাকা নিয়েছেন বলে আমরা জেনেছি। কিন্তু কৃষি ব্যাংক থেকে কত টাকা নিয়েছেন এখনও জানা যায়নি।

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) রাত ৯টার দিকে বান্দরবানের রুমা উপজেলায় সোনালী ব্যাংকে লুট করে পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। এ সময় পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র, মোবাইল, ব্যাংকের ভোল্ট থেকে ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ব্যাংক ম্যানেজার নেজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে গেছে সশস্ত্র বাহিনীর সদস্যরা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top