রুদ্ধশ্বাস লড়াই শেষে জেলা পুলিশ দলের জয়

ডিআইজি গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদকঃ একবার চট্টগ্রাম জেলা পুলিশ কাবাডি দল এগিয়ে যায় তো পরক্ষণে রেঞ্জ পুলিশ দল। এভাবে দাঁতে দাঁত চেপে শক্তি আর কৌশলের রুদ্ধশ্বাস লড়াই চলতে থাকে ঘণ্টাব্যাপী। শেষ পর্যন্ত ২৬-২২ পয়েন্টের ব্যবধানে জয়ের হাসি হাসে জেলা পুলিশ দলের সদস্যরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বিকেএসপি চট্টগ্রামের আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে বসেছিল ‘চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি গোল্ডকাপ কাবাডি টুর্নামেন্টের’ ফাইনাল আসর। দেশের অন্যতম ইস্পাত শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় আয়োজিত হয় এই খেলা।

খেলার ফাইনাল ম্যাচ শেষে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) নুরে আলম মিনার’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আ.জ.ম নাছির উদ্দীন বলেন, কাবাডির দেশ বাংলাদেশ। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা বাংলাদেশের স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনীতিবিদ হয়েও খেলাধুলাকে অন্তরে ধারণ করেন। কাবাডি খেলার মতো গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলাগুলো যাতে হারিয়ে না যায় সেজন্য তিনি সচেষ্ট আছেন।

অনুষ্ঠানে কেএসআরএমের গণমাধ্যম ও জনসংযোগ উপদেষ্টা মিজানুল ইসলাম বলেন, কাবাডি খেলা আমাদের জাতীয় খেলা হলেও এটি দিনে দিনে বিলুপ্তের পথে। এমন সময়ে ডিআইজি সাহেব যখন কাবাডি খেলার আয়োজন হাতে নিলেন আর সেটিতে কেএসআরএমকে পাশে চাইলেন, তখন সঙ্গে সঙ্গে তা আমরা লুপে নিয়েছি। আমরা চাই এই খেলা আবারো তার হারানো জৌলুস ফিরে পাক।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন কেএসআরএম’র উপ-ব্যবস্থাপক মনিরুজ্জামান রিয়াদ, কেএসআরএম’র পরিচালক (বিক্রয় ও বিপণন) মো. জসিম উদ্দিন, দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেকসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে দুই দলের হাতে কাপ আর পদক তুলে দেন অতিথিরা।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top