রাতের মধ্যে বাসাবাড়িতে ফিরতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট

চাটগাঁ নিউজ ডেস্ক : দেশে সীমিত পরিসরে চালু করা হয়েছে ব্রডব্যান্ড সেবা। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ জানিয়েছে (আইএসপিএবি), ব্রডব্যান্ড সেবা চালু করার পর ১২ ঘণ্টায় ৪০ শতাংশ সংযোগে ইন্টারনেট পরিষেবা সচল হয়েছে। আজ রাতের মধ্যে বাসাবাড়িতেও ইন্টারনেট সেবা প্রদানের আশ্বাস দেওয়া হয়েছে।

৩ দিন সাধারণ ছুটির পর আজ বুধবার (২৪ জুলাই) সরকারি-বেসরকারি অফিসগুলোর কার্যক্রম শুরু হয়েছে সীমিত পরিসরে। বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অফিস খোলা রাখার অনুমতি দেওয়া হয়। অফিসিয়াল কার্যক্রমের জন্য সরকারি-বেসরকারি অফিসগুলোতে ইন্টারনেট সেবা প্রদান করা হয়।

ইন্টারনেট সেবাদাতা কোম্পানিগুলোর সংগঠন আইএসপিএবি’র সভাপতি ইমদাদুল হক বলেছেন, বুধবার রাতের মধ্যে বাসাবাড়িসহ ৭০ শতাংশ ব্রডব্যান্ড সংযোগ সচল হতে পারে বলে তারা আশা করছেন। ইমদাদুল হক বলেন, ‘আমরা কাজ করছি। ইতোমধ্যে অনেক এলাকায় বাসাবাড়িতে আপ হয়েছে। বাকি এলাকায়ও দেওয়ার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। তারপরও কিছু জায়গায় বাকি থাকবে; কারণ আমাদের ট্রান্সমিশন নেটওয়ার্কে অনেক জায়গায় সমস্যা। তা ঠিক করা হচ্ছে। এক-দুদিনের মধ্যে সব জায়গায় পুরোপুরি সচল হবে।’

মঙ্গলবার রাতে পরীক্ষামূলকভাবে সীমিত পরিসরে ব্রডব্যান্ড সেবা চালুর আগে ইন্টারনেট সেবাদাতা কোম্পানিগুলোর সঙ্গে বৈঠক করেন টেলিকম ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আইএসপিএবি সভাপতি ইমদাদুল হক বলেন, ‘ওই বৈঠকে নেটওয়ার্ক ইনফ্রাস্টাকচারের কী অবস্থা, কাটা পড়া লাইন মেরামতের অগ্রগতির তথ্য জেনেছেন প্রতিমন্ত্রী। এবারের তাণ্ডবে আইসিটি খাতের ক্ষতি ইতোমধ্যে ছাড়িয়ে গেছে শত কোটি টাকা।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top