রাজধানীতে পুলিশের এলোপাতাড়ি গুলিতে পুলিশ সদস্য নিহত

চাটগাঁ নিউজ ডেস্ক : রাজধানীর গুলশানে পুলিশের এলোপাতাড়ি গুলিতে পুলিশেরই এক সদস্য নিহত হয়েছেন। ওই ঘটনায় পথচারি গুলিবিদ্ধ হয় বলে গুলশান থানার ওসি মাজহারুল ইসলাম নিশ্চিত করেছেন।

শনিবার (৮ জুন) দিবাগত রাত ১২ টার দিকে গুলশানে ঢাকাস্থ ফিলিস্তিনী দূতাবাসের সামনে এ ঘটনা ঘটে। জানা যায়, নিহত পুলিশ সদস্যের নাম মো: মনিরুল। যিনি গুলি করেছেন তার নাম কাওসার।

এ সময় কাউসার আহমেদ নামে এক সাইকেল আরোহী গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। তাকে উদ্ধার করে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। তারা দুজনেই ফিলিস্তিন দূতাবাসের সামনে দায়িত্ব পালন করছিলেন।

প্রত্যক্ষদর্শী একাত্তর টিভির সাংবাদিক রেদওয়ান আহমেদ শাওন বলেন, আমি অফিস থেকে আসলাম মাত্র। ঘটনার কাছে সাধারণ মানুষ/সাংবাদিকদের যেতে দেয়নি। পুলিশ আমাদের গাড়িতেও গুলি চালিয়েছে। পুলিশের গুলিতেই আরেকজন পুলিশ মারা গেছে।

নিহত পুলিশ সদস্য

প্রত্যক্ষদর্শী একজন গণমাধ্যমকর্মী হাসান আহমেদ বলেন, তারা ডিউটি শেষ করে অফিসের গাড়িতে ফিরছিলেন। হঠাৎ ফিলিস্তিনী দূতাবাসের সামনে গুলিবিদ্ধ অবস্থায় পুলিশের এক সদস্যকে পড়ে থাকতে দেখেন। এতে তাদের চালক গাড়ির গতি থামাতেই পুলিশের একজন সদস্য এলোপাতাড়ি গুলি ছুড়তে থাকেন। তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করার সময়ও বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শুনতে পান। তবে কি নিয়ে এমন ঘটনা, তা তাৎক্ষণিক বুঝতে পারেননি, ঘটনা জানারও পরিস্থিতি ছিল না।

রাত গুলশান থানার ওসি মাজহারুল ইসলাম জানান, ‘সম্ভবত মানসিক সমস্যার কারণে আমাদের এক কনস্টেবল আরেক কনস্টেবলকে গুলি করেছে। এই ঘটনায় পথচারি আহত হয়েছে বলে শুনেছেন। কিন্তু ওই পুলিশের হাতে অস্ত্র থাকায় সামনের দিকে যেতে পারছেন না।’

ওসি বলেন, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে, গুলি নিক্ষেপকারী মানসিক বিকারগ্রস্থ।

চাটগাঁ নিউজ/এসআইএস

Scroll to Top