রাঙ্গুনিয়া যৌথ বাহিনীর অভিযানে কাঠ জব্দ

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, ও বন বিভাগের যৌথ অভিযানে বিপুল পরিমাণ অবৈধ সেগুন ও গামারী কাঠ জব্দ করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার কোদালা বাজার এলাকায় অভিযান চালিয়ে কাঠগুলো জব্দ করা হয়।

সূত্রে জানা যায়, এদিন সকালে গোপন সংবাদে খবর পেয়ে অবৈধ কাঠ জব্দে অভিযান গিয়েছিল  বনবিভাগের কর্মীরা। যেখানে নেতৃত্ব দেন রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মো. নাহিদ হাসান। এসময় বনকর্মীদের প্রতিরোধে সড়কে ব্যারিকেড দেয় অবৈধ কাঠ পাচারকারীরা।

অভিযানের খবর পেয়ে কাপ্তাই বিজিবি’র সহকারী পরিচালক মুফিজুল ইসলাম ও বড়খোলা ক্যাম্পের ইনচার্জ সুবেদার আব্দুর রহিমের নেতৃত্বে ৫২ জন বিজিবি’র একটি দল।

এতে অভিযানে সহযোগিতা করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মোহাম্মদ হাসানের নেতৃত্বে একদল পুলিশ এবং উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী কমিশনার (ভূমি) মারজান হোসাইন ঘটনাস্থলে যৌথ অভিযান পরিচালনা করেন।

এই বিষয়ে বন বিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মো. নাহিদ হাসান জানান, অভিযানে ৪১৬ টুকরো সেগুন ও গামারী গোল কাঠ জব্দ করা হয়েছে। পরিমাপ করে দেখা গেছে ৫৩৫.৬৩ ঘনফুট কাঠ জব্দ হয়েছে। যার বাজারমূল্য আনুমানিক ৮ লক্ষাধিক টাকা। এ ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে৷ এই বিষয়ে আদালতে মামলা দায়ের করার প্রক্রিয়া চালানো হচ্ছে বলে তিনি জানান।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top